ময়মনসিংহ বোর্ডের আয়োজনে জামালপুরে ১ম আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

পুরস্কার বিতরণ করেন ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আয়োজনে জেলা পর্যায়ের প্রথম আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা জামালপুরে অনুষ্ঠিত হয়েছে। ২৯ জানুয়ারি দিনব্যাপী জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

২৯ জানুয়ারি সকাল ১০টায় প্রথম আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী আলোচনা সভায় সভাপতিত্ব করেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী। এতে উদ্বোধকের বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী। পরে তিনি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে বেলুন ও কবুতর উড়িয়ে এবং মশাল প্রজ্জ্বলন করে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল। ছবি : বাংলারচিঠিডটকম

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি জাহেদা সফির মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বদেশ চন্দ্র সাহা, সরকারি আশেক মাহমুদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. হারুন আর রশিদ, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক আব্দুল হাই আলহাদী প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্রীড়া কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ মনোয়ার হুসেন।এছাড়াও আরো বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক খাবিরুল ইসলাম খান বাবু, যুগ্মআহ্বায়ক তারিফ হোসেন, আরমান হোসেন সাগর ও নাজমুল হাসান প্রমুখ।

মশাল প্রজ্জ্বলন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী। ছবি : বাংলারচিঠিডটকম

উদ্বোধনী আলোচনা সভার আগে কলেজ মাঠে গ্রামীণ ঐহিত্যের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিকেলে এ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল। এ সময় বোর্ডের সচিব প্রফেসর কিরীট দত্ত ও কলেজ পরিদর্শক প্রফেসর শেখ হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সরকারি আশেক মাহমুদ কলেজের সহযোগী অধ্যাপক স্বরূপ কাহালি।

মেয়েদের ১০০ মিটার দৌড় প্রতিযোগিতা। ছবি : বাংলারচিঠিডটকম

দিনব্যাপী অনুষ্ঠিত এ ক্রীড়া প্রতিযোগিতায় ২৯টি কলেজ ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। প্রতিযোগিতায় ছেলেদের ফুটবলে শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজ, ক্রিকেটে নান্দিনা শেখ আনোয়ার হোসাইন কলেজ ও বলিবলে সরকারি আশেক মাহমুদ কলেজ জেলায় চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়াও ভবিবল, হ্যাণ্ডবল, ব্যাডমিন্টন, দৌড়, চাকতি, বর্শা ও গোলক নিক্ষেপ, ত্রিলম্ফ, উচ্চ ও দীর্ঘ লম্ফসহ ২৮টি ইভেন্টে এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

sarkar furniture Ad
Green House Ad