সরিষাবাড়ীতে বসতবাড়ির জমি নিয়ে সংঘর্ষ, আহত ১৫

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বসতবাড়ির জমিকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ২৬ জানুয়ারি সকালে সরিষাবাড়ী পৌর এলাকার বাউসি মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষে নারী-পুরুষসহ অন্তত ১৫ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, সরিষাবাড়ী পৌরসভার বাউসি মধ্যপাড়া গ্রামের শাহজামালের বসতবাড়ির ৫ শতাংশ জমি নিয়ে প্রতিবেশী চাঁন মিয়ার সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে দু’পক্ষের মধ্যে পাল্টাপাল্টি মামলা রয়েছে আদালতে। স্থানীয়ভাবে শালিসি বৈঠক করে গ্রামবাসী মীমাংসার চেষ্টা করেছে কিন্তু দু’পক্ষ মীমাংসা হয়নি।

শাহজামালের ভোগ দখলি বাড়ির জমি তার চাচা তছের উদ্দিনের কাছ থেকে ওয়ারিশের ৫ শতাংশ ক্রয় করেন চাঁন মিয়া। এ ক্রয়কৃত ৫ শতাংশ জমি ২৬ জানুয়ারি সকালে লাঠিসোটাসহ দলবল নিয়ে দখল করতে যান চাঁন মিয়া। এতে শাহজামালের সমর্থকরা বাধা দেন। এই নিয়ে দু’পক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। একপর্যায় দু’পক্ষের সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া, শাহজামালের বাড়িঘরে হামলা ও উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে গুরুতর আহত- চাঁন মিয়া (৬০), আনোয়ারা বেগম (৫৫), নুরুল ইসলাম (৩০), আনোয়ার হোসেন (৩২), জাহাঙ্গীর (৩০), শাহজামাল (৫৫), হাফিজুর রহমান (৩৮), বাদশা মিয়া (৬০), শ্রাবণ মিয়া (১৬), চায়না বেগম (৩৩), মিস্টারকে (১৮) সরিষাবাড়ী উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত চাঁন মিয়া জানান, শাহজামালের চাচা তছের উদ্দিনের কাছ থেকে ওয়ারিশের ৫ শতাংশ বাড়ির ভিটার ক্রয় করেছেন। শাহজামালের বসতভিটার জমি দখল করি নাই বলে দাবি করেন চান মিয়া।

শাহজামাল উদ্দিন জানান, আমার বাড়ির বসতভিটা জোর জবর দখল নিতে চায় চাঁন মিয়া। দখলে বাধা দিলে আমার পরিবারের সদস্য ও সর্মথকদের পিটিয়ে আহত করেছে চাঁন মিয়াসহ তার লোকজন।

সরিষাবাড়ীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

sarkar furniture Ad
Green House Ad