বকশীগঞ্জে বুনোহাতির আক্রমণে বিদ্যুৎ শ্রমিক গুরুতর আহত

বকশীগঞ্জে বুনোহাতির আক্রমণে আহত বিদ্যুৎ শ্রমিক লজেন মিয়া। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জে বুনোহাতির আক্রমণে এক বিদ্যুৎ শ্রমিক আহত হয়েছে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে বকশীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসকরা পরিস্থিতি বেগতিক দেখে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছেন।

ঘটনাটি ঘটেছে ১১ নভেম্বর সন্ধ্যা ৬টায় ধানুয়া কামালপুর ইউনিয়নের গারো পাহাড়ের সোমনাথ পাড়া গ্রামে। আহত বিদ্যুৎ শ্রমিকের নাম লজেন মিয়া (৩০)। তিনি গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের রাঘবপুর গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য নুরজাহান বেগম জানান, এক সপ্তাহ ধরে ভারত থেকে ৩০-৪০টি হাতি বাংলাদেশের সোমনাথ পাড়া এলাকায় প্রবেশ করেছে। এ নিয়ে স্থানীয় এলাকাবাসী চরম আতঙ্কে রয়েছে।

এদিকে সোমনাথ পাড়া গ্রামে পল্লী বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য বিদ্যুতের খুঁটি স্থাপন ও লাইন মেরামতের কাজ করা হচ্ছে। প্রতিদিনের মত কাজ শেষ করে লাউচাপড়া বাজারে যাওয়ার পথে হাতির সামনে পড়ে বিদ্যুৎ শ্রমিক লজেন মিয়া। এসময় বন্য হাতি লজেন মিয়াকে ধাওয়া করে। এক পর্যায়ে একটি হাতি তাকে ধরে ফেলে এবং পা দিয়ে তাকে লাথি মারতে থাকে।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আ. স. ম. জামশেদ খোন্দকার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাসান মাহবুব খান আহত লজেন মিয়ার চিকিৎসার জন্য ৫ হাজার টাকা দেন। ছবি : বাংলারচিঠিডটকম

পরে স্থানীয়দের ধাওয়ায় লজেন মিয়াকে রেখে পাহাড়ে চলে যায় হাতির দলটি। গুরতর আহতবস্থায় লজেন মিয়াকে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্য চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে।

খবর পেয়ে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ. স. ম. জামশেদ খোন্দকার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাসান মাহবুব খান লজেন মিয়ার চিকিৎসার জন্য তাৎক্ষণিক নগদ ৫ হাজার টাকা প্রদান করেন।

sarkar furniture Ad
Green House Ad