মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে দেওয়ানগঞ্জে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া। ছবি : বাংলারচিঠিডটকম

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ক্ষণগণনা কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৯ জানুয়ারি বিকালে পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা রাজিয়া সংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলনে দেওয়ানগঞ্জ উপজেলায় ক্ষণগণনার দিন থেকে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করেন।

সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা জানান, ১০ জানুয়ারি জুমার নামাজের পর উপজেলার প্রতিটি মসজিদে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত এবং মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

দুপুর তিনটার দিকে প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি সম্প্রচার ও মুজিববর্ষের ক্ষণগণনা এর উদ্বোধনসহ জাতীয় কর্মসূচি পর্দায় প্রদর্শন, সন্ধ্যায় উপজেলা পরিষদ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

১১ জানুয়ারি সকালে সকল শ্রেণি-পেশার মানুষকে নিয়ে একযোগে আনন্দ শোভাযাত্রা দেওয়ানগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হবে, সকাল ১১টায় বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, সাড়ে ১১টায় বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা, দুপুর আড়াইটায় শিশু কিশোরদের অংশগ্রহনে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিকেল সাড়ে চারটায় স্থানীয় শিল্পী, কুলাকুশলী ও সাংস্কৃতিক ব্যক্তিবৃন্দের অংশগ্রহণের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা ৬টায় ঢাকায় আয়োজিত অপ্রতিরোধ্য অগ্রযাত্রা বাংলাদেশ এর মূল কনসার্ট স্যাটেলাইটের মাধ্যমে সকল উপজেলায় বিশাল পর্দায় সরাসরি সম্প্রচার এবং রাত নয়টায় উপজেলায় বর্ণিল আতশবাজি প্রদর্শন অনুষ্ঠিত হবে। এছাড়াও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে উপজেলা ভূমিহীনদের মাঝে খাস জমি বিতরণ করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দেওয়ানগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম এলান, সাধারণ সম্পাদক মদন মোহন ঘোষ, সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন মন্ডল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক তারেক মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক জাকিউল ইসলাম প্রমুখ।

sarkar furniture Ad
Green House Ad