ইরানের ৫২টি লক্ষ্যবস্তুতে হামলার হুঁশিয়ারি ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

বাংলারচিঠিডটকম ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৪ জানুয়ারি হুঁশিয়ার করে বলেছেন, ইরান আমেরিকান কোন নাগরিক কিংবা সম্পদের ওপর হামলা চালালে যুক্তরাষ্ট্র তেহরানের ৫২টি লক্ষ্যবস্তুতে খুব দ্রুত ও কঠোরভাবে পাল্টা হামলা চালাবে।

এক টুইট বার্তায় ট্রাম্প ইরাকে ইরানের ক্ষমতাধর জেনারেল কাশেম সোলাইমানিকে হত্যায় ৩ জানুয়ারির ড্রোন হামলার সমর্থন করেন। একইসঙ্গে তিনি ১৯৭৯ সালে তেহরানের মার্কিন দূতাবাস দখলে নেয়ার পরবর্তী এক বছর ধরে যে ৫২ জন মার্কিন নাগরিককে জিম্মি করে রাখা হয়েছিল ৫২টি লক্ষ্যবস্তু তাদের প্রতিনিধিত্ব করছে বলে জানান।

ট্রাম্প আরো বলেন, এসব লক্ষ্যবস্তুর কিছু কিছু খুবই উচ্চপর্যায়ের এবং ইরান ও ইরানের সংস্কৃতির জন্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, আমরা খুবই দ্রুত এবং কঠোর হামলা চালাবো। কারণ যুক্তরাষ্ট্র আর কোন হুমকি প্রত্যাশা করে না।

ট্রাম্প বলেন, সোলাইমানি বাগদাদে মার্কিন সৈন্যদের ওপর অচিরেই হামলা চালানোর পরিকল্পনা করছিল। তাকে আরো আগেই হত্যা করা উচিত ছিল বলেও তিনি মন্তব্য করেন।

এদিকে সোলাইমানিকে হত্যার পর ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি ভয়াবহ প্রতিশোধ নেয়ার অঙ্গীকার করেন। ইতোমধ্যে সুলাইমানির ডেপুটি ইসমাইল কানিকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে।

sarkar furniture Ad
Green House Ad