সরিষাবাড়ীতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সরিষাবাড়ীতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবাষির্কীতে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বর্নাঢ্য আয়োজনে ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা ছাত্রলীগ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু করে। পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেককাটা ও আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

৪ জানুয়ারি সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রলীগনেতা শরিফ আহমেদ নিরবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য খোরশেদ আলম, উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান দুখু, যুবলীগনেতা সাখাওয়াতুল আলম মুকুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কে এম সোহেল রানা, সরিষাবাড়ী কলেজ ছাত্র সংসদের ভিপি নাজমুল হুদা বজলু, এ জি এস রাজন মিয়া, ছাত্রলীগনেতা রাশেদুল ইসলাম মওলা, আসাদুজ্জামান বাবু, নাছির উদ্দিন স্বপন, সরোয়ার জাহান, জুয়েল রানা জিতু, আব্দুল্লাহ আল কাফি, রাকিবুল ইসলাম, নাঈমুর রহমান দুর্জয় প্রমুখ।

উল্লেখ যে, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ ছাত্রলীগ। প্রতিষ্ঠালগ্নে নাইমউদ্দিন আহম্মেদকে আহ্বায়ক করে ১৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন এর প্রতিষ্ঠাতা সদস্য।

sarkar furniture Ad
Green House Ad