বকশীগঞ্জে আমন ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

বকশীগঞ্জে আমন ধান সংগ্রহে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ২০১৯-২০২০ মৌসুমে তৃণমূল পর্যায়ের কৃষকের কাছ থেকে সরাসরি অভ্যন্তরীন আমন ধান সংগ্রহের জন্য বিভিন্ন ইউনিয়নের কৃষক নির্বাচনের জন্য উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন সম্পন্ন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং উপজেলা খাদ্য বিভাগের কার্যালয়ের উদ্যোগে ৩ জানুয়ারি সকালে উপজেলা সম্মেলনে কক্ষে বিভিন্ন এলাকার কৃষকের উপস্থিতিতে লটারি করা হয়।

একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের ১৩ হাজার ৫৪৯ জন কৃষকের প্রাথমিক তালিকা থেকে লটারির মাধ্যমে এক হাজার ৫৪৩ জন কৃষক নির্বাচন করা হয়। নির্বাচিত প্রত্যেক কৃষক এক হাজার ৪০ টাকা মন দরে এক টন করে ধান উপজেলা খাদ্য গুদামে সরবরাহ করবেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ. স. ম. জামশেদ খোন্দকারের নেতৃত্বে উন্মুক্ত লটারি অনুষ্ঠানে বকশীগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা খাদ্য পরিদর্শক শামীমা নাসরীন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. শহিদুল্লাহ, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলসানা খাতুন, বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু ও উপজেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি মানিক সওদাগরসহ স্থানীয় পযার্য়ের কৃষকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের এ রকম উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ কৃষকরা।

sarkar furniture Ad
Green House Ad