বশেফমুবিপ্রবি’র প্রথম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবসের শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

নানান কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) প্রথম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ৩১ ডিসেম্বর জেলার মেলান্দহ উপজেলার মালঞ্চ এলাকায় বিশ^বিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে ৩১ ডিসেম্বর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ ও অন্যান্য অতিথিবৃন্দ। বেলা পৌনে ১১টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের সূচনা করেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। পরে উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি স্থানীয় মালঞ্চ নতুন বাজার সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এ মোস্তাফিজুর রহমান, জামালপুরের ইসলামপুর আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, বশেফমুবিপ্রবি’র রেজিস্টার খন্দকার হামিদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বাসির উদ্দীন, প্রবীণ আওয়ামী লীগ নেতা মো. রুস্তম আলী প্রমুখসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরা শোভযাত্রায় অংশ নেন। বিশ^বিদ্যালয় দিবস উপলক্ষে বিকেলে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

sarkar furniture Ad
Green House Ad