আগামী বছর শেষ হবে পদ্মাসেতুর প্যান বসানোর কাজ : সেতুমন্ত্রী

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাংলারচিঠিডটকম ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী বছরের জুন মাসের মধ্যে বহুল প্রত্যাশিত পদ্মাসেতুর স্প্যান বসানোর কাজ শেষ হবে। তিনি বলেন, পদ্মাসেতুতে আগামীকাল ২০তম স্প্যান বসানো হবে। এখন থেকে প্রতি মাসে তিনটি করে স্প্যান এই সেতুতে সংযুক্ত হবে।

কাদের আরো বলেন, এই লক্ষ্য পূরণের জন্য পুরোদমে কাজ চলছে এবং নির্দিষ্ট সময়ের আগেই যান চলাচলের জন্য পদ্মাসেতু উন্মুক্ত করে দেয়া হবে।

ঢাকায় নিযুক্ত জাপানী রাষ্ট্রদূত ইতো নোয়াকি ৩০ ডিসেম্বর ওবায়দুল কাদেরর সঙ্গে তাঁর বনানীস্থ সেতু ভবনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি এ কথা বলেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের কারণ ব্যাখ্যায় আগের মেয়র মো. সাঈদ খোকনকে নিয়ে কোনো মন্তব্য করতে রাজি নন বলেও জানান কাদের।

এ বিষয়ে তিনি বলেন, গ্রহণযোগ্য, জনপ্রিয় ও জেতার মত’ প্রার্থী দেখেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

সেতুমন্ত্রী বলেন, এখানে আগের মেয়র খারাপ কি ভালো, সে মন্তব্যে আমি যাব না। আমরা আমাদের সামনের দিকে তাকাচ্ছি। এ নির্বাচনের জন্য আমরা গ্রহণযোগ্য ও জনপ্রিয় প্রার্থী বেছে নিয়েছি। এক্ষেত্রে বিভিন্ন জরিপ প্রতিবেদন ও পার্টির সিটি কমিটির পরামর্শও বিবেচনায় নেওয়া হয়েছে বলে জানান দলের সাধারণ সম্পাদক।

এ নির্বাচনে হার-জিত নিয়ে আওয়ামী লীগ চিন্তিত নয় উল্লেখ করে কাদের বলেন, নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, প্রতিযোগিতামূলক হোক, একটা ফ্রি-ফেয়ার ইলেকশন হোক, একটা ক্রেডিবল ও একসেপ্টেবল ইলেকশন হোক, জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে, এ ধরনের একটা নির্বাচন আমরা চাই। এখানে হারি জিতি নাহি লাজ- বলে একটা কথা আছে।

সিটি নির্বাচনে জয় দলের জন্য চ্যালেঞ্জ কিনা এমন এক প্রশ্নের জবাবে কাদের বলেন, চ্যালেঞ্জ প্রত্যেকটা বিষয়েই আছে। কিন্তু আমাদের বক্তব্য হচ্ছে, প্রধানমন্ত্রী পরিষ্কারভাবে বলে দিয়েছেন, ইলেকশন ফ্রি, ফেয়ার অ্যান্ড ক্রেডিবল হবে। আমরা মনে করি না, যে আকাশটা আমাদের ওপর ভেঙে পড়বে যদি নির্বাচনে আমাদের কোনো বিপর্যয় ঘটে।সূত্র:বাসস।

sarkar furniture Ad
Green House Ad