বাংলাদেশের অনুশীলন ক্যাম্পের প্রথম দিনে অনুপস্থিত সাকিব

বাংলারচিঠিডটকম ডেস্ক: জাতীয় ক্রিকেট দলের অনুশীলনে যোগ দিয়েছেন স্পিন পরামর্শক নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি। আসন্ন ভারত সফর উপলক্ষে ২৫ অক্টোবর স্কিল সেশন দিয়ে একাডেমি মাঠে শুরু হয়েছে টাইগারদের অনুশীলন ক্যাম্প।

বিশ্বকাপ শেষ হবার পরপরই নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও অল রাউন্ডার ভেট্টোরিকে বোলিং পরামর্শ হিসেবে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন চুক্তিতে ২০২০ টি-২০ বিশ্বকাপ পর্যন্তই অনেককে নিয়োগ করেছে বিসিবি। যাদের মধ্যে ভেট্টোরিও রয়েছেন। ফলে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার জন্য মাত্র ১০০ দিন সময় পাচ্ছেন এই স্পিন অল রাউন্ডার।

নিউজিল্যান্ড জাতীয় দলের হয়ে ভেট্টোরি ১১৩টি টেস্ট, ২৯৫টি ওয়ানডে ও ৩৪টি টি-২০ ক্রিকেট ম্যাচে অংশ নিয়ে যথাক্রমে ৩৬২, ৩০৫ ৩৮টি উইকেট শিকার করেছেন। ৪০ বছর বয়সি এই কোচ এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) বেশ কয়েকটি দলের হয়ে কাজ করেছেন। ভারতীয় কোচ সুনিল যোশির সঙ্গে চুক্তি বাতিল হবার পর তার পরিবর্তিত হিসেবে ভেট্টোরির হাতে দায়িত্ব তুলে দিয়েছে বিসিবি।

২৫ অক্টোবর সকালেই বাংলাদেশে এসে পৌঁছেছেন ভেট্টোরি। এর পরপরই অনুশীলন সেশন পরিদর্শনের জন্য মাঠে ছুটে আসেন তিনি। প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো ও ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জিও আজ সকালে বাংলাদেশে এসে পৌঁছেছেন।

নতুন মিশনের প্রথম দিনে ভেট্টোরি স্কিল সেশনে স্পিনারদের সঙ্গে সময় কাটিয়েছেন। তবে এ সময় ছিলেন না বাংলাদেশ দলের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম দিনে তার অনুপস্থিতির কারণ এখনো জানা যায়নি।

এদিকে ওপেনার তামিম ইকবালের বিকল্প হিসেবে ডাক পাওয়া ইমরুল কায়েসও আজ অনুশীলন সেশনে যোগ দিয়েছেন। সেই সঙ্গে অনুশীলন করেছেন পেস বোলার আল আমিন হোসেন ও বাঁ হাতি স্পিনার আরাফাত সানি। সানি দীর্ঘ তিন বছর পর ফের জাতীয় দলে ডাক পেয়েছেন। স্ত্রী সন্তান সম্ভবা হওয়ায় ভারত সফরের একটি অংশে না থাকার সম্ভাবনা রয়েছে তামিমের।

তিন ম্যাচের টি-২০ সিরিজ দিয়ে ভারত সফর শুরু করবে বাংলাদেশ। আগামী ৩ নভেম্বর শুরু হবে এই সিরিজ। এর পর স্বাগতিক দলের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে বাংলাদেশ।সূত্র:বাসস।

sarkar furniture Ad
Green House Ad