জামালপুরে অসহায় দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

জ্ঞান-শিক্ষা-বিনোদন সংগঠনের উদ্যোগে দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মো. ইমরান মাহমুদ, সংবাদদাতা, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘মানবতার সেবায় হোক আমাদের আগামী দিনের পথচলা’ এই শ্লোগানে জামালপুরে অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন জ্ঞান-শিক্ষা-বিনোদন এর উদ্যোগে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে তিনশতাধিক অসহায় গরীব দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

৯ আগস্ট বিকেলে জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের কালাবহ স্লুইচ গেইট মোড়ে সংগঠনটির কাযালয়ে ঈদ সামগ্রী বিতরণী কার্যক্রমের উদ্বোধন করা হয়। পরে কেন্দুয়া ইউনিয়নের কালাবহ, ধোপাকুড়ি, গোপালপুর, নাকটি ও কুটামনি গ্রামের অসহায় দুঃস্থদের মাঝে এ ঈদ সামগ্রী বিতরণ করেন সংগঠনের নেতারা।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জ্ঞান-শিক্ষা-বিনোদন সংগঠনের সভাপতি শাহীন আলম, সাধারণ সম্পাদক মসিউর রহমান রাসেল, প্রতিষ্ঠাতা পরিচালক ও যুগ্মসাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, পরিচালক ও সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম রাজু, উপদেষ্ঠা সাইফুল ইসলাম, পরিকল্পনা প্রোগ্রামার সাইদুর রহমান প্রমুখ ।

ঈদ সামগ্রী হাতে পেয়ে রোকেয়া বেগম, ফাতেমা বেওয়া, আব্দুর রহিম, এরশাদ আলী জানান, মানবতার সেবায় অসহায়, গরীব, দুঃস্থদের পাশে দাঁড়িয়েছে আমরা তাদের জন্য মন খুলে দোয়া করি তারা যেন এভাবে অসহায় মানুষের পাশে সারাজীবন দাঁড়াতে পারে।

সুশীল সমাজের একাধিক ব্যক্তি জানান, মানুষের সেবায় ব্রত নিয়ে আসা এই সংগঠনটি বিনামূল্যে রক্তদান, সমাজে বাল্যবিয়ে নিরোধ, যুব সমাজকে মাদক থেকে রক্ষা করতে গণসচেতনা সৃষ্টিতে সামাজিক আন্দোলন, সমাজের অসহায়দের পাশে থাকা ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে এই সংগঠনটি ব্যাপকভাবে ওই এলাকায় কাজ করায় প্রশংসা পেয়েছে।