বলিয়াদহ উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে সভা অনুষ্ঠিত

বলিয়াদহ উচ্চ বিদ্যালয়ে সভায় বক্তব্য রাখেন ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন মিয়া। ছবি : বাংলারচিঠিডটকম

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, নারী নির্যাতন, ইভটিজিং, ছেলে ধরা গুজব এবং ডেঙ্গু জ্বর প্রতিরোধে ইসলামপুর থানা পুলিশের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ আগস্ট দুপুরে বলিয়াদহ উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন মিয়া।

তিনি বলেন, গুজব এবং অপপ্রচার প্রতিরোধে সমাজে সচেতনতা বৃদ্ধির জন্য শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। জঙ্গিবাদ, সন্ত্রাসীদের রুখতে হলে সকলকে এগিয়ে আসবে হবে। দেশ ও জাতির কল্যাণে একযোগে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, ছেলে ধরা বলতে কিছু নেই, এটা একদম অপপ্রচার গুজব। সেতু, কালভার্ট নির্মাণ করতে মানুষের মাথা লাগে না, এটা কুচক্রি মহলের গুজব। তাই যার যার স্থান থেকে এই অপপ্রচারের প্রতিবাদ গড়ে তুলতে হবে। এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে আতঙ্কিত না হয়ে ঘরবাড়ির চারপাশের পরিবেশ পরিষ্কার পরিছন্ন রাখাসহ দিনে বা রাতে ঘুমের সময় মশারি ব্যবহার করার পরামর্শ দেন।

বলিয়াদহ উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষক সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে শিক্ষক দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, উপজেলা আওয়ামী লীগের তথ্য বিষয়ক সম্পাদক খোরশেদ আলমসহ বিদ্যালয়টির শিক্ষক, শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।