জামালপুরে সরকারি সেবা প্রাপ্তির তথ্য জানতে ৩৩৩ কল সেন্টার বিষয়ক সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

সরকারি সেবার প্রাপ্তি পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারিদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন, আকর্ষণযুক্ত স্থানসহ জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে নাগরিকগণ ৩৩৩ এবং প্রবাসীগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে কল করার বিষয়টি ব্যাপক প্রচারণার লক্ষ্যে ৬ আগস্ট জামালপুর জেলা প্রশাসনের উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা প্রশাসক আহমেদ কবীর।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টার সদয় নির্দেশনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একসেসে টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের আওতায় বাস্তবায়িত কল সেন্টার ২০১৮ সালের ১২ এপ্রিল উদ্বোধন করা হয়। এই কল সেন্টারের কার্যক্রম এবং সর্বোচ্চ ব্যবহারে নাগরিকদের উৎসাহিত করতে সারাদেশের মতো জামালপুরেও ব্যপক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে এই সংবাদ সম্মেলনের আয়োজন।

জেলা প্রশাসক আহমেদ কবীর বলেন, জনকল্যাণমূলক এই উদ্যোগটি সঠিকভাবে বাস্তবায়ন এবং এর সুফল নাগরিকদের নিকট পৌছে দিতে দেশের সরকারি, বেসরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, গণমাধ্যম, বিভিন্ন সংস্থা, হাট-বাজারসহ অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে প্রচারণার প্রয়োজন। এর ফলে সরকারের নাগরিকবান্ধব কর্মকাণ্ডে জনসম্পৃক্ততা বৃদ্ধির পাশাপাশি জনসচেতনতা সৃষ্টি সম্ভব হবে।

এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, জেলা প্রশাসন কর্তৃক ৩৩৩ এর প্রচারণার জন্য সংবাদ সম্মেলন, অনলাইন প্রচারণা, জেলার শিক্ষা প্রতিষ্ঠানসমূহ, মসজিদে খুৎবায় বয়ান করা হবে। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিলবোর্ড স্থাপন, বিভিন্ন সভা, সেমিনার ও অনুষ্ঠানে আবহিতকরণ, জেলা ব্র্যান্ডিংসহ বিভিন্ন প্রকাশনায়, অফিসপত্রে, জেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রমে ৩৩৩ কলসেন্টারের প্রচারণার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসব কার্যক্রমসমূহের প্রচারণায় স্থানীয় গণমাধ্যম কর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে অনুরোধ জানানো হয়।