ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবিতে জামালপুরে মানববন্ধন

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবিতে জামালপুরে মানববন্ধন করা হয়।ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর জেলাসহ সারা দেশে ধর্ষণের ঘটনার সাথে অভিযুক্ত ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবিতে জামালপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মানবাধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলন (নাপসা) জামালপুর জেলা শাখা। ২২ জুলাই বেলা ১২টায় জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রধান সড়কে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ঘন্টাব্যাপী স্থায়ী এ মানববন্ধনে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, জামালপুর জেলা জেএসডির সভাপতি মো. আমির উদ্দিন, নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলন জেলা শাখার সভাপতি আবু সাঈদ পলাশ, সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, জলবায়ু বিষয়ক সম্পাদক মো. রকিব হাসান রনি, তথ্য ও বিজ্ঞান বিষয়ক সম্পাদক মো. এহসান উল্লাহ পিন্স, সাখাওয়াত হোসেন অন্তর, আব্দুর রাজ্জাক, সাদিয়া, মিতু, প্রিন্স, জান্নাত প্রমুখ।

বক্তরা জামালপুর জেলাসহ সারা দেশে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিতকরণসহ নারী ও শিশু নির্যাতন দমন আইনের সুষ্ঠু প্রয়োগ নিশ্চিত করে ধর্ষণসহ সকলপ্রকার নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

সংগঠন নাপসা’র কর্মকর্তা ও সদস্য ছাড়াও মানবসংঘ-২০১৭ জামালপুর জেলা শাখা ও জামালপুর কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশ নেয়।