বকশীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন সংসদ সদস্য আবুল কালাম আজাদ। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ২০১৮-১৯ অর্থ বছরের খরিপ-১/২০১৯-২০২০ মৌসুমে আউশ প্রণোদনা কার্যক্রমের আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ৭ এপ্রিল দুপুর ১২টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এই কার্যক্রমের উদ্বোধন করেন সাবেক তথ্যমন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ।

উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলামের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন জামালপুর কৃষি বিভাগের উপ-পরিচালক আমিনুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মাজেদুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অনুপ সিংহ, কৃষিবিদ শহিদুজ্জামান, নারী ইউপি সদস্য শাহিদা বেগম প্রমুখ।

উপজেলা কৃষি সম্পসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, উপজেলার ৭টি ইউনিয়নের ৮০০ কৃষককে প্রণোদনা কর্মসূচির আওতায় আনা হয়েছে। প্রত্যেক কৃষককে ৫ কেজি বীজ, ১০ কেজি এমওপি সার ও ১৫ কেজি ডিএপি সার বিতরণ করা হবে।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কৃষি বিভাগের কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মী, সাংবাদিক ও উপকারভোগী কৃষকেরা উপস্থিত ছিলেন।

Views 17 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad