বঙ্গবন্ধু, বঙ্গমাতা গোল্ড কাপ জিতলো হরিপুর ও পাঁচরুখি প্রাথমিক বিদ্যালয়

বাংলারচিঠিডটকম ডেস্ক : বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড কাপ স্কুল ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিতেছে যথাক্রমে সিলেটের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহের পাঁচরুখি সরকারি প্রাথমিক বিদ্যালয়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৪ এপ্রিল অনুষ্ঠিত ফাইনালে বালক ও বালিকা উভয় বিভাগেই ১-০ গোলের ব্যবধানে জয়ী হয়ে শিরোপা জয় করে হরিপুর ও পাঁচরুখি প্রাথমিক বিদ্যালয় দু’টি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ফাইনাল খেলা উপভোগ করেন এবং পরে পুরস্কার বিতরণ করেন।

দিনের প্রথম ম্যাচে বালক বিভাগের ফাইনালে হরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে রংপুর বিভাগের নিলফামারির দক্ষিণ কানিয়ালখাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপের শিরোপা জয় করে।
ম্যাচের পঞ্চম মিনিটে বিজয়ী হরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়েরে পক্ষে একমাত্র গোলটি করেন সালমান আহমেদ।

দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন নীলফামারির দক্ষিণ কানিয়ালখাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আনিসুল ইসলাম সুর্য।

চ্যাম্পিয়ন দল হিসেবে হরিপুর স্কুল দলকে নগদ তিন লাখ এবং রানার্স দল হিসেবে দক্ষিণ কানিয়ালখাটা স্কুল দলকে দুই লাখ টাকা প্রাইজমানি দেয়া হয়।

দিনের দ্বিতীয় ফাইনালে বালিকা বিভাগে মংমনসিংহের পাঁচরুখি সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে লালমনিরহাটের টেপুরগাড়ি বিকে সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে বঙ্গমাতা গোল্ডকাপ স্কুল টুর্নামেন্টের শিরোপা জয় করে।

প্রথমার্ধ গোল শূন্য থাকার পর ৪৮ মিনিটে পাঁচরুখি সরকারী বিদ্যালয়ের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেন জান্নাতুল মাওয়া।

ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিজয়ী দলের লিভা আখতার। একইসঙ্গে টুর্নামেন্টের সর্বোচ্চ গোল দাতাও তিনি।

চ্যাম্পিয়ন পাঁচরুখি সরকারি প্রাথমিক বিদ্যালয় নগদ তিন লাখ টাকা ও একটি গোল্ডেন ট্রফি লাভ করে। রানার্স আপ হিসেবে টেপুগাড়ি বিকে সরকারী প্রাথমিক নগদ দুই লাখ টাকা একটি সিলভার ট্রফি লাভ করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোহাম্মদ আকরাম আল হোসেইন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজি সালাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। সূত্র : বাসস

sarkar furniture Ad
Green House Ad