সকাল বাজারে ৪ ব্যবসায়ীকে জরিমানা

জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠি ডটকম

জামালপুর শহরের সকাল বাজারে ১ এপ্রিল অভিযান চালিয়ে চারজন ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিকের মোড়ক ব্যবহার করায় তাদেরকে এ জরিমানা করা হয়। জেলা প্রশাসনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, জেলা প্রশাসনের নির্বাহী হাকিম আসাদুজ্জামান ১ এপ্রিল দুপুরে শহরের সকাল বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় মরিচ ও হলুদ পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিক মোড়ক ব্যবহার করায় দুজন ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানায় দণ্ডপ্রাপ্তরা হলেন জামালপুর পৌরসভার শেখেরভিটা গ্রামের আব্দুস সামাদের ছেলে মো. ফারুক ও ইকবালপুর গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে হাসান আলী।

অপরদিকে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম স্নিগ্ধা দাস একইদিন সকাল বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় মরিচ ও হলুদ পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিক মোড়ক ব্যবহার করায় দুজন ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানায় দণ্ডপ্রাপ্তরা হলেন জামালপুর পৌরসভার নয়াপাড়ার মৃত মহির উদ্দিনের ছেলে মজিবর রহমান ও কম্পপুরের কালু বেপারীর ছেলে রফিকুল ইসলাম।

ওই চার ব্যবসায়ীকে পাটজাত মোড়ক বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এর ১৪ ধারায় এ জরিমানা করা হয়।

Views 27 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad