জামালপুরে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা

এডভোকেসি সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

‘পেটের কৃমি পুষ্টি লুটে ঔষধ খেলে মুক্তি জোটে’ এই আওয়াজ তুলে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে ১৯ মার্চ জামালপুরে জেলা এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়।

বীর মুক্তিযোদ্ধা ডা. নজরুল ইসলাম সভাকক্ষে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হেলিম ফকির, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক এ কে এম শহিদুর রহমান, জামালপুর সদর উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মাহফুজুর রহমান সোহান, সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক সফিকুর রহমান, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক খলিলুর রহমান, জামালপুর প্রেসক্লাবের সভাপতি আজিজুর রহমান ডল, জেলা প্রেসক্লাবের সভাপতি শফিক জামান প্রমুখ।

আগামী ৫ থেকে ১১ এপ্রিল প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র, ছাত্রীসহ ৫ থেকে ১৬ বছর বয়সী সকল শিশুকে কৃমিনাশক ওষুধ সেবন উপলক্ষে জেলা পর্যায়ে এই এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

কৃমিনাশক সপ্তাহ সফল করতে সকল পর্যায়ের সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের সর্বাত্মক সহায়তা কামনা করেন আলোচকবৃন্দ। পাশাপাশি কোনো রকম বিচ্ছিন্ন ঘটনা যাতে না ঘটে এ ব্যাপারে সবাইকে অধিকতর সর্তক থাকার আহবান জানানো হয়।

sarkar furniture Ad
Green House Ad