জাতীয় দলে ফিরলেন রোনালদো

বাংলারচিঠি ডটকম ডেস্ক : আবারো জাতীয় দলে ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আগামী ২২ ও ২৫ মার্চ ইউরো চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে পর্তুগাল।

ইউক্রেন ও সার্বিয়ার বিপক্ষে এই দুটি ম্যাচকে সামনে রেখে জাতীয় দলে ফিরলেন জুভেন্টাসের এই তারকা। পর্তুগাল আসন্ন দুটি ম্যাচই খেলবে নিজেদের ঘরের মাঠ লিসবনে।

২০১৮ বিশ্বকাপের পর জাতীয় দলের বাইরে ছিলেন সিআর সেভেন। পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোসের সঙ্গে পরামর্শ করেই জাতীয় দলের বাইরে ছিলেন রোনালদো। এবার দলের প্রয়োজনে আবারো দলে ঢুকলেন।

রোনালদো না খেললেও পর্তুগালের সময়টা অবশ্য খারাপ কাটেনি। বিশ্বকাপের পর তাকে ছাড়া যে ৬টি ম্যাচ খেলেছে পর্তুগাল, তার একটিতেও হারেনি। রোনালদোবিহীন পর্তুগাল তিনটিতে জিতেছে, বাকি তিনটিতে ড্র করেছে। এর মধ্যদিয়েই জায়গা করে নিয়েছে নেশন্স লিগের ফাইনালে।

রোনালদো ফেরায় পর্তুগাল দল নিশ্চয় আরও বেশি আত্মবিশ্বাসী হবে। কারণ, পর্তুগিজ সুপারস্টার সম্প্রতি দুর্দান্ত ফর্মে রয়েছেন।

১২ মার্চ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে করেছেন অসাধারণ এক হ্যাটট্রিক। একার জাদুতেই রোনালদো খাদের কিনারা থেকে ক্লাব জুভেন্টাসকে নিয়ে গেছেন চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে।

পর্তুগালের হয়ে রেকর্ড ১৫৪টি ম্যাচ খেলা রোনালদো সর্বোচ্চ ৮৫ গোল করেন। শুধু পর্তুগালের হয়েই নয়, পুরো ইউরোপেই সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ডটি তার। পাশাপাশি বিশ্বে সর্বোচ্চ আন্তর্জাতিক গোল করাদের তালিকায় আছেন দুই নম্বরে। মানে তার সামনে এখন সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের বিশ্ব রেকর্ড গড়ার হাতছানি। সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 18 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad