জনগণের সেবক হয়ে আমৃত্যু কাজ করতে চাই : প্রতিমন্ত্রী মুরাদ হাসান

বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান বলেছেন, আমি নিজেকে প্রতিমন্ত্রী হিসেবে ভাবতে চাই না। আমি আপনাদের চাকর। জনগণের সেবক হয়ে আমৃত্যু কাজ করতে চাই।

১৬ মার্চ সকালে জামালপুরের সরিষাবাড়ী কলেজের উদ্যোগে প্রতিমন্ত্রীর সংবর্ধনা উপলক্ষে আয়োজিত ছাত্র, শিক্ষক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি সরকারি কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, আমরা সততার সাথে উন্নয়ন কাজ করতে চাই। কারো অন্যায়-দুর্নীতির প্রশ্রয় দেওয়া হবে না, তিনি যতই কাছের লোক হন। কেউ কোনো দুর্নীতির চেষ্টা করলে ভয়ঙ্কর পরিণতির জন্য প্রস্তুত থাকবেন।

প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান তাঁর নির্বাচনী এলাকা সরিষাবাড়ীর উন্নয়ন প্রসঙ্গে বলেন, আগামী জুনের মধ্যেই ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু (পূর্ব) হয়ে সরিষাবাড়ীতে চলাচলের জন্য দুইটি আন্তঃনগর ট্রেন এবং দুইটি অত্যাধুনিক বেসরকারি ট্রেন চালু করা হবে। সরিষাবাড়ী কেন্দ্রীয় রেল স্টেশনকে অত্যাধুনিক হিসেবে নির্মাণ ও রেলওয়ে অভারব্রিজ নির্মাণ করা হবে। ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নীত, হাসপাতাল এলাকায় একটি নার্সিং ইন্সটিটিউট, একটি ট্রমা সেন্টার প্রতিষ্ঠা, ডায়াবেটিস হাসপাতাল, দক্ষিণাঞ্চলে ২০ শয্যার পৃথক হাসপাতাল নির্মাণ, ম্যাটস ইন্সটিটিউট প্রতিষ্ঠা ও হার্ট ফাউন্ডেশনকে আধুনিক করা হবে।

এ ছাড়া তিনি সরিষাবাড়ী কলেজকে সরকারিকরণ ও সার্বিক উন্নয়নসহ বেকারদের কর্মসংস্থানের জন্য যমুনা নদীর তীরে একটি ইপিজেড প্রতিষ্ঠা ও বিশ্বমানের বাইপাস নির্মাণের সর্বাত্মক প্রচেষ্টার প্রতিশ্রতি দেন।

সমাবেশে অংশগ্রহণকারীবৃন্দ। ছবি : বাংলারচিঠি ডটকম

সরিষাবাড়ী কলেজের অধ্যক্ষ ছরোয়ার জাহান ডিপটি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক ও কলেজ গভর্ণিং বডির সভাপতি উপাধ্যক্ষ হারুন-উর-রশিদ, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজটির উপাধ্যক্ষ মিজানুর রহমান।

এ ছাড়া অনুষ্ঠানে উপজেলা পরিষদের নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান জেলী আক্তার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ লুৎফর রহমান, সহসভাপতি মনির উদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Views 21 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad