জামালপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

বিশ্ব ভোক্তা অধিকার দিবসের শোভাযাত্রা বের হয়। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

ভোক্তা অধিকার সংরক্ষণ ও ভোক্তা অধিকার বিরোধী কার্যকলাপ প্রতিরোধে ২০০৯ সালে প্রণীত আইনের যথাযথ বাস্তবায়ন এবং অধিক জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১৫ মার্চ জামালপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয় বিশ্ব ভোক্তা অধিকার দিবস। এ উপলক্ষে সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বের হয় শোভাযাত্রা। শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার।

আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার। ছবি : বাংলারচিঠি ডটকম

জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়, অতিরিক্ত জেলা হাকিম মো. শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জামালপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আরিফুল ইসলাম, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, ক্যাব জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক সাজ্জাদ হোসেন, হযরত শাহজামাল (রহ:) হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বুলবুল হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার নজরুল ইসলাম।

রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠি ডটকম

আলোচনা সভা শেষে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ভূমিকা’ বিষয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে স্মারক, নগদ অর্থ ও সনদপত্র বিতরণ করা হয়। পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলো রুবাইয়া খানম, কামরুন্নাহার ও নাজিম আহসান।

sarkar furniture Ad
Green House Ad