উদীচীর জামালপুর সংসদের চতুর্দশ সম্মেলন

উদীচীর সম্মেলনের উদ্বোধনী জাতীয় সঙ্গীত পরিবেশনা। ছবি : বাংলারচিঠি ডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

সময়ের ভ্রান্তিতে টলো না, লড়াইটা কখনোই ভুলো না- এই শপথের আলোকে দিনব্যাপী নানা কর্মসূচি আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী জামালপুর জেলা সংসদের চতুর্দশ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৫ মার্চ এ উপলক্ষে জামালপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে এ সম্মেলনের আয়োজন করা হয়।

১৫ মার্চ সকাল ১০টায় জাতীয় পতাকা ও উদীচীর পতাকা উত্তোলন এবং জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে উদীচীর চতুর্দশ জেলা সম্মেলনের শুভ উদ্বোধন করেন বিশিষ্ট সমাজকর্মী ও উদীচী জেলা সংসদের প্রতিষ্ঠাকালীন সদস্য সুকুমার চৌধূরী স্বপন।

উদীচীর উদ্বোধনী আলোচনা সভা। ছবি : বাংলারচিঠি ডটকম

পরে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আলী ইমাম দুলালের সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় বক্তব্য রাখেন সম্মেলনের উদ্বোধক সুকুমার চৌধূরী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, উদীচীর কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে, সদস্য মোস্তাফিজুর রহমান, মিতা রায়, উদীচী জেলা সংসদের সভাপতি মো. আবুল হাসনাত তালুকদার প্রমুখ।

উদীচীর শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠি ডটকম

পরে সম্মেলনস্থল থেকে শহরের প্রধান সড়কে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের তমালতলা মোড় হয়ে পুনরায় সম্মেলন স্থলে গিয়ে শেষ হয়। এ ছাড়া সন্ধ্যায় সুধী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

sarkar furniture Ad
Green House Ad