জামালপুরে পাসপোর্ট অফিসের দালাল মতিউর গ্রেপ্তার

জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিহ্নিত দালাল মতিউর রহমান। ছবি : বাংলারচিঠি ডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিহ্নিত দালাল মতিউর রহমান ওরফে মতিসহ দুজনকে গ্রেপ্তার করেছে জামালপুর সদর থানা পুলিশ। ১২ মার্চ বেলা দেড়টার দিকে শহরের কাছারিপাড়ায় জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসকে ঘিরে গড়ে উঠা দালালচক্রের মূলহোতা ও সদস্যদের গ্রেপ্তারে জামালপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. সিরাজুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ১২ মার্চ দুপুরে সেখানে ঝটিকা অভিযান চালায়। বেলা দেড়টার দিকে জামালপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিহ্নিত দালাল মতিউর রহমান (৩৮) এবং তার সহযোগী আল কালামকে (২৫) গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মতিউর রহমান জামালপুর শহরের কাছারিপাড়ার মো. ময়েজ উদ্দিন আকন্দের ছেলে। আল কালাম একই এলাকার আবুল কালাম আজাদের ছেলে। তাদের বিরুদ্ধে সরকারি কাজে বাঁধাদান ও পাসপোর্ট অফিসে দালালির নামে হয়রানির অভিযোগ এনে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়েরের পর তাদেরকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছালেমুজ্জামান এ প্রসঙ্গে বাংলারচিঠি ডটকমকে বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই পাসপোর্ট অফিসের চিহ্নিত দালাল মতিউর রহমানসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। পাসপোর্ট অফিসে দালালদের হয়রানি বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

Views 30 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad