ইথিওপিয়ার যাত্রীবাহী বিমান বিধ্বস্তে সবাই নিহত

বাংলারচিঠি ডটকম ডেস্ক : ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি বিমান ১০ মার্চ সকালে বিধ্বস্ত হয়েছে। বোয়িং ৭৩৭ আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে বিধ্বস্ত হয়। ধারণা করা হচ্ছে এতে ১৪৯ জন যাত্রী ও আটজন ক্রু ছিল।

ইথিওপিয়ার প্রধানমন্ত্রী ইতোমধ্যে যাত্রীদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।

এয়ারলাইন এক বিবৃতিতে বলেছে, আমরা আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে ১০ মার্চ আমাদের নির্ধারিত ফ্লাইট ইটি ৩০২ এর বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করছি।

এতে আরো বলা হয়, ধারণা করা হচ্ছে বিমানটিতে ১৪৯ জন যাত্রী ও আটজন ক্রু ছিল। তবে যাত্রীদের বিস্তারিত তথ্যের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, ‘তল্লাশি ও উদ্ধার অভিযান চলছে। জীবিত কিংবা সম্ভাব্য প্রাণহানির বিষয়ে আমাদের কাছে নিশ্চিত কোন তথ্য নেই।’

সকাল ৮টা ৩৮ মিনিটে বিমানটি বোল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে উড্ডয়ন করে। এর ছয় মিনিট পর সড়কে আদ্দিস আবাবা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণপূবের শহর বিশপতুর কাছে এসে বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

প্রধানমন্ত্রী আবি আহমেদের অফিস এক টুইটে বলেছে, বিমান বিধ্বস্তের কারণে যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন তিনি।

ইথিওপিয়ান এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান সর্বশেষ ২০১০ সালে লেবাননে বড় ধরনের দুর্ঘটনায় পড়ে। এতে ৮৩ যাত্রী ও সাত ক্রু প্রাণ হারায়।
সূত্র : বাসস

Views 26 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad