জামালপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

জামালপুরে আন্তর্জাতিক নারী দিবসে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

‘সবাই মিলে ভাববো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’ এই প্রতিপাদ্যের আলোকে ৮ মার্চ জামালপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে সকালে স্থানীয় বকুলতলা চত্বর থেকে বের হয় শোভাযাত্রা। শহর প্রদক্ষিণ শেষে শোভাযাত্রাটি অফিসার্স ক্লাব প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোভাযত্রায় নেতৃত্ব দেন পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বিপিএম ও পিপিএম (বার) এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার।

জামালপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলারচিঠি ডটকম

শোভাযাত্রা শেষে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে স্থাপিত মঞ্চে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মছিরননেছা, সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক মীর আনছার আলী, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা রাজিয়া, বিশিষ্ট নারীনেত্রী আইনজীবী শামিম আরা, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, ওয়ার্ল্ড ভিশনের জেন্ডার বিশেষজ্ঞ রুমা ইয়াসমিন, স্বাবলম্বি উন্নয়ন সমিতির আস্থা প্রকল্পের সমন্বয়কারী সাবিনা ইয়াসমিন, ইএসডিও সৌহার্দ্য প্রকল্পের মাহফুজা বেগম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঝাওলা গোপালপুর কলেজের সহকারী অধ্যাপক তারিকুল ফেরদৌস। আলোচনা সভা শেষে ফিতা কেটে মেলার উদ্বোধন করা হয়।

জামালপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলার ফিতা কেটে উদ্বোধন করেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলারচিঠি ডটকম

জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক কার্যালয় আয়োজিত নারী দিবসে সার্বিক সহায়তা করে আস্থা প্রকল্প, ওয়ার্ল্ড ভিশন, টিআইবি, উন্নয়ন সংঘ, ইএসডিওসহ অন্যান্য সংগঠন। অনুষ্ঠানে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, জাহেদা শফির মহিলা কলেজ, বিভিন্ন রাজনৈতিক ও নারী সংগঠনসহ সংবাদিক ও সুশীল সামজের দুই শতাধীক প্রতিনিধি অংশ নেন। বিকাল ৪টা থেকে নারী উন্নয়ন মেলা প্রাঙ্গণে শুরু মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলায় সুখতারা মহিলা উন্নয়ন সমিতি, এমিলি বুটিক, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থা, পলাশগড় মহিলা উন্নয়ন সংস্থা, ওয়ান স্টপ ক্রাইসিস সেল, লেডিস ক্লাব, জামতলী মহিলা উন্নয়ন সমিতি, আস্থা প্রকল্প, সৃষ্টি মহিলা উন্নয়ন সমিতি, বনফুল মহিলা উন্নয়ন সমিতি ও জেলা মহিলা বিষয়ক কার্যালয় স্টল স্থাপন করেছে।

Views 17 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad