সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন না গণফোরামের মোকাব্বির খান

মোকাব্বির খান

বাংলারচিঠি ডটকম ডেস্ক : গণফোরামের উদীয়মান সূর্য প্রতীকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সদস্য মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন না। ৭ মার্চ শপথ নেয়ার কথা ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে এসে দলীয় সিদ্ধান্তের কারণে শপথ নিচ্ছেন না তিনি। এদিকে, গণফোরাম থেকে নির্বাচিত আরেক সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ৭ মার্চ বেলা ১১ টায় নির্ধারিত সময়েই শপথ নিতে যাচ্ছেন।

৬ মার্চ এই দুই সংসদ সদস্যের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে। খবর ডেইলি বাংলাদেশের।

মোকাব্বির খান বলেন, আমি শুরু থেকেই দলীয় সিদ্ধান্ত মেনে আসছি। দল শপথের বিষয়ে ইতিবাচক থাকায় আমি ৭ মার্চ শপথ নিতে চিঠি দিয়েছিলাম। এখন আমাদের দল গণফোরামের প্রেসিডেন্ট ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তাফা মহসীন মন্টুর নির্দেশে আমি শপথ নেয়া থেকে বিরত থাকছি। একাদশ সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে ‘উদীয়মান সূর্য’ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন মোকাব্বির খান।

এদিকে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ মৌলভীবাজার-২ আসন থেকে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।

সুলতান মোহাম্মদ মনসুর জানান, আমি শপথ নিচ্ছি। ৭ মার্চ বেলা ১১ টায় শপথ নেবো।

গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক বলেন, দলের সিদ্ধান্ত মেনে শপথ নেয়া থেকে বিরত থাকছেন মোকাব্বির খান। তিনি অনিবার্য কারণে দেখিয়ে আগামীকাল শপথ নিতে পারবেন না বলে সংসদ সচিবালয়ে চিঠি দিয়ে জানিয়েছেন। আর সুলতান মোহাম্মদ মনসুরের ব্যাপারে আমাদের জানা নেই।

তিনি আরো বলেন, কেউ দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করলে তার বিরুদ্ধে দলের গঠনতন্ত্র অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 23 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad