জামায়াতের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাংলাদেশ ও পাকিস্তান সরকারকে মার্কিন কংগ্রেসের আহবান

বাংলারচিঠি ডটকম ডেস্ক : জামায়াতে ইসলামী দক্ষিণ এশিয়ার রাজনৈতিক স্থিতীশীলতার জন্য ক্ষতিকর বলে মন্তব্য করেছে মার্কিন কংগ্রেস। একই সঙ্গে দলটিকে মানবাধিকার ও ধর্মনিরপেক্ষ গণতন্ত্রের জন্য হুমকি হিসেবে উল্লেখ করে কংগ্রেসে একটি প্রস্তাবও পাস করা হয়েছে। মার্কিন কংগ্রেস বাংলাদেশ ও পাকিস্তান সরকারকে ধর্মীয় রাজনীতিতে বিশ্বাসী এসব দলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আহবান জানিয়েছে।

ইন্ডিয়ানার রিপাবলিকান কংগ্রেসম্যান জিম ব্যাংকস কংগ্রেসে এই প্রস্তাবটি উত্থাপন করেন। তার প্রস্তাবনায় দক্ষিণ এশিয়ায়, বিশেষ করে পাকিস্তান ও বাংলাদেশে জামায়াতে ইসলামীসহ তাদের অনুগত ধর্মীয় দলগুলোর প্রতি ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানানো হয়।

বাংলাদেশে বিএনপি-সহ সব রাজনৈতিক দলের প্রতি জামায়াতে ইসলামীসহ অন্যান্য চরমপন্থী সংগঠনের সংস্পর্শ থেকে দ্ব্যর্থহীনভাবে দূরে থাকার আহবান জানান তিনি।

প্রস্তাবনায় বলা হয়, জামায়াতের সঙ্গে চরমপন্থী জঙ্গি সংগঠন আল-কায়েদা ও তালেবানের সম্পর্ক রয়েছে। তাই দলটিকে উত্তর আমেরিকা থেকে দেয়া সকল অনুদান বন্ধ ও নজরদারির আওতায় আনতে হবে।

ইসলামী এই দলটিকে দক্ষিণ এশিয়ার সংখ্যালঘুদের জন্য হুমকি উল্লেখ করে বাংলাদেশ ও পাকিস্তানকে জামায়াত থেকে দূরে থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।

প্রতিনিধি পরিষদে উত্থাপিত প্রস্তাবটি প্রয়োজনীয় পদক্ষেপের জন্য হাউস ফরেন অ্যাফেয়ার্স কমিটিতে পাঠানো হয়েছে।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 18 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad