এনজিও র‌্যাংকিংয়ে বিশ্বসেরা ব্র্যাক

বাংলারচিঠি ডটকম ডেস্ক : ব্র্যাক আবার বিশ্ব সেরা এনজিও হলো। বাংলাদেশের বৃহত্তম এই বেসরকারি উন্নয়ন সংস্থাটি পঞ্চমবারের মতো এ স্বীকৃতি পেলো ।

২৭ ফেব্রুয়ারি বিশ্বের সেরা ৫০০ এনজিও’র তালিকা প্রকাশ করে সুইজারল্যান্ডের জেনেভা ভিত্তিক স্বাধীন গণমাধ্যম সংস্থা ‘এনজিও অ্যাডভাইজার’।

২০১১ সাল থেকে ‘টপ ফাইভ হান্ড্রেড এনজিওস অফ দ্য ওয়ার্ল্ড’ নামে এই র‌্যাংকিং করে আসছে এনজিও অ্যাডভাইজার। সংঘাত ও দুর্যোগপূর্ণ জায়গায় সাশ্রয়ী ও কার্যকর কর্মসূচি নেয়ার জন্য ব্র্যাক টানা চতুর্থবার এবং সব মিলিয়ে পঞ্চমবারের মতো সেরা এনজিও’র স্বীকৃতি পেলো।

ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন স্যার ফজলে হাসান আবেদ বলেন, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থাগুলোর মধ্যে ব্র্যাক আবারো প্রথম স্থান অধিকার করায় আমি আনন্দিত। এজন্য আমাদের সহকর্মী, অংশীদার ও সহযোগীদের অভিনন্দন জানাই। আমাদের সবার ঐকান্তিক নিষ্ঠা ও ধারাবাহিক কাজের মাধ্যমে এ সাফল্য এসেছে।

ব্র্যাকের নির্বাহী পরিচালক চিকিৎসক মুহাম্মাদ মুসা বলেন, অর্জিত মর্যাদা বিশ্বজুড়ে ব্র্যাক পরিবারের সবার অর্জন। আমাদের মূল শক্তি হচ্ছে তারা, যাদের নিয়ে আমরা ৪৭ বছর ধরে কাজ করছি। সেই সঙ্গে স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক যেসব সংস্থা আমাদের সহযোগী, অর্জনে তারাও সহযাত্রী। অগ্রগতির সুফল যতদিন পর্যন্ত, প্রতিটি মানুষ সমভাবে ভোগ না করবে, ততদিন আমাদের সংগ্রাম চলবে।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 22 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad