নারী নির্যাতনের গল্প নিয়ে নাটক ‘অনাহুত’

বাংলারচিঠি ডটকম ডেস্ক : স্বামী-স্ত্রীর একে অপরের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও দায়িত্ববোধ না থাকার কারণে সংসারে অশান্তি সৃষ্টি হয়। যার প্রভাব পড়ে সন্তানের উপর। আমাদের হাই সোসাইটিতে দেখা যায়, অনেক স্বামীই তার স্ত্রীর উপর মানসিক ও শারীরিক নির্যাতন করে থাকেন। কিন্তু লোক লজ্জার ভয়ে স্ত্রী তা এড়িয়ে গিয়ে সংসার করেন। এমনি নারী নির্যাতনের গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে নাটক ‘অনাহুত’।

শ্রাবণী ফেরদৌসের পরিচালনায় ‘অনাহুত’ নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান, শাহেদ আলী, সুষমা সরকার, তানজিন তিশাসহ অনেকে।

এ নাটকটি প্রসঙ্গে তারিন বলেন, শ্রাবনী ফেরদৌসের নির্দেশনায় এর আগেও অভিনয় করেছি। তার গল্প বলার ধরণটা বেশ ভালো। আর সে কারণেই দর্শক তার নাটক দেখেন। ‘অনাহুত’ নাটকে একজন প্রতিবাদী নারীর ভুমিকায় দেখা যাবে আমাকে। এর গল্পটিও সুন্দর। আমি বেশ আশাবাদী নাটকটি নিয়ে।

এ প্রসঙ্গে নির্মাতা শ্রাবনী ফেরদৌস বলেন, এখানে তানজিন তিশার মা হিসেবে প্রথমে দেখা যায় সুষমাকে। তিশার বিয়ের দিন হাজির হন তারিন। মূলত তিনিই তিশার মা। স্বামীর মানসিক ও শারীরিক নির্যাতনের প্রতিবাদে যিনি বিদেশে চলে গিয়ে নতুন সংসার শুরু করেছিলেন।

জানা গেছে আসছে ৮ মার্চ নারী দিবসে নাটকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচার হবে।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 23 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad