অস্কারে দর্শক জরিপে সেরা ছবি ‘ব্ল্যাক প্যানথার’

‘ব্ল্যাক প্যানথার’ ছবির একটি দৃশ্য। ছবি : সংগৃহীত

বাংলারচিঠি ডটকম ডেস্ক : ‘ব্ল্যাক প্যানথার’ অ্যাকশনধর্মী সায়েন্স ফিকশন সিনেমা। যেটি এরই মধ্যে বিশ্বজুরে আলোচিত। উপনিবেশিক আচরণ ও বর্ণবাদ ছাপিয়ে আফ্রিকান সুপারহিরো অধিকার আদায়ের সাহস হয়ে উঠে। এমনি বার্তা দিয়েছে ছবিটিতে। দর্শকদের মতামতের জরিপে এবারের অস্কার সেরা ছবি এটি।

যেখানে ৩০০০ এর বেশী সিনেমাতে দর্শক তাদের ভোট দিয়েছেন সেরা ছবির ক্যাটাগরিতে। সেখানে দেখা গিয়েছে, মারভেল সুপার হিরো ব্লকবাস্টার ‘ব্ল্যাক প্যানথার’কে তারা সেরা ছবির তালিকার শীর্ষে স্থান দিয়েছেন। ছবিটি বক্স অফিসে আয় করেছে ৭০০ মিলিয়ন ডলার। এরপরেই স্থান পেয়েছে ‘অ্যা স্টার ইজ বর্ন’ এবং ‘বোহেমিয়ান রাপসডি’ সিনেমা দুটি।

সুপারহিরো ছবিতে যে ধরনের চমক দরকার হয়, তার সবই আছে ‘ব্ল্যাক প্যানথার’-এ। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ এর কাহিনী যেখানে শেষ হয়েছে, সেখান থেকে শুরু হয়েছে ‘ব্ল্যাক প্যানথার’ এর কাহিনী।

সিনেমায় দেখানো হয়েছে ওয়াকান্ডার রাজা টি চাকার মৃত্যুর পর ক্ষমতায় আসেন টি চালা (ব্ল্যাক প্যানথার)। বিষয়টি পছন্দ হয়নি ওয়াকান্ডার রাজপরিবারের বেশ কিছু মানুষের। তাদের বিরুদ্ধে গৃহযুদ্ধ করতে দেখা যায় টি চালাকে।

এরইমধ্যে কাহিনীকে এগিয়ে নিয়ে যাওয়া হয় ইনফিনিটি ওয়ারের দিকে। ছবিতে অভিনয় করেছেন চ্যাডউইক বোসম্যান ও রায়ান কুলগয়ার।

এই ছবিটি বিশ্বজুরে এতোই আলোচিত হয় যার ফলে এই ছবিটির মাধ্যমে তিন দশক পর সৌদি আরবের মানুষরা আবারো হলে গিয়ে ছবি দেখার সুযোগ পান। তিন দশক পর ‘ব্ল্যাক প্যানথার’ ছবিটির জন্য সৌদি আরবে পুণরায় হল চালু হয়।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 21 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad