ভারতে বিমান ঘাঁটিতে অগ্নিকাণ্ডে ৩০০ গাড়ি ভস্ম

প্রচণ্ড বাতাস ও শুকনো ঘাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে পার্কিং লটে রাখা গাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। ছবি: এনডিটিভি

বাংলারচিঠি ডটকম ডেস্ক : ভারতের বেঙ্গালুরুর ইয়েলাহানকা ঘাঁটির কাছে পার্কিং লটে ২৩ ফেব্রুয়ারি দুপুরে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ঘাঁটিটির আশেপাশে থাকা অন্তত ৩০০টি গাড়ি পুড়ে ভস্ম হয়েছে।

বেঙ্গালুরুর ইয়েলাহানকা ঘাঁটিতে দেশটির বিমান বাহিনীর পাঁচ দিনের চলমান মহড়ার চতুর্থ দিনে এ অগ্নিকাণ্ড ঘটল। এর আগে ২০ ফেব্রুয়ারি দেশটির বিমান বাহিনীর এ মহড়া শুরুর দিনে আকাশে দুটি যুদ্ধবিমানের সংঘর্ষে একজন পাইলটের প্রাণহানি ঘটে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিগারেটের আগুন থেকে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, খোলা আকাশের নিচে শুকনো ঘাসে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পার্কিংয়ে।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, উত্তর বেঙ্গালুরুর ইয়েলাহানকা ঘাঁটির কাছের আকাশে বিশাল ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে। ভারতীয় বিমান বাহিনীর দ্বি-বার্ষিক বিশাল এ বিমান মহড়ার জন্য শত শত বিমান পার্কিং করে রাখা ছিল ঘাঁটিটিতে।

বেঙ্গালুরু জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা এম এন রেড্ডি বলেছেন, প্রচণ্ড বাতাস ও শুকনো ঘাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। খোলা আকাশের নিচে রাখা শত শত গাড়ি আগুনে পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ভারতের বিমানবাহিনী বেঙ্গালুরুতে এরো ইন্ডিয়া-২০১৯ নামে দ্বি-বার্ষিক বিমান মহড়া শুরু করেছে। গেল ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ মহড়া চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 17 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad