চকবাজার অগ্নিকাণ্ডের ঘটনায় জাতিসংঘ মহাসচিবের শোক

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসজাতি

বাংলারচিঠি ডটকম ডেস্ক : ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের পরিবার ও আহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

২৩ ফেব্রুয়ারি জাতিসংঘের মহাসচিবের কার্যালয় থেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো এক বার্তায় এই সমবেদনা জানান তিনি। নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ঢাকার চকবাজারে ঘটা অগ্নিকাণ্ডের ঘটনায় জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো এক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য জাতিসংঘ যেকোনো সহযোগিতা করতে প্রস্তুত বলে জানিয়েছেন তিনি।

২০ ফেব্রুয়ারি স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে চুড়িহাট্টার ওয়াহিদ চেয়ারম্যানের চারতলা ভবনে প্রথমে আগুন লাগে, পরবর্তীতে তা আশপাশের চারটি ভবনেও ছড়িয়ে পড়ে। আগুন লাগার পরপরই চার তলা ভবনটির সামনে থাকা বিদ্যুতের ট্রান্সফর্মার বিস্ফোরণ ঘটে। ওই সময় রাস্তায় থাকা কয়েকটি গাড়িতেও আগুন ধরে যায়। আগুনের সময় রাজমনি হোটেলের সামনের রাস্তায় কয়েকটি গ্যাস সিলিন্ডার ছিল। ট্রান্সফর্মার বিস্ফোরণের পর ওই গ্যাস সিলিন্ডারেও আগুন লেগে ভবনে ও রাস্তায় ছড়িয়ে পড়ে। এ ঘটনায় অন্তত ৬৭ জন নিহত হয়েছেন।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 18 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad