শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধামুক্ত হবে বাংলাদেশ : প্রতিমন্ত্রী মুরাদ হাসান

অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান বলেছেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধামুক্ত হবে বাংলাদেশ। বাংলাদেশ এখন আর কোনো দেশের সাহায্যের দিকে তাকিয়ে থাকে না। আমরা মধ্যম আয়ের দেশ থেকে এখন উন্নত রাষ্ট্রের দিকে ধাবিত হচ্ছি। জামায়াত-বিএনপি ক্ষমতায় থেকে বাংলাদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছিলো। শেখ হাসিনা দেশকে দুর্নীতি থেকে মুক্ত করার জন্য দুর্নীতির সাথে যুদ্ধ ঘোষণা করেছেন।

২১ ফেব্রুয়ারি জামালপুরের সরিষাবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক গণময়দান মাঠে শহীদ দিবস ও মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান বলেন, আমি মুক্তিযোদ্ধার সন্তান, তাই এই সরিষাবাড়ীতেও কোনো জামায়াত-বিএনপি ও রাজাকারদের ঠাঁই নিতে দিবো না। সরিষাবাড়ী হবে রাজাকারমুক্ত সরিষাবাড়ী। দুর্নীতি, সন্ত্রাস, মাদকমুক্ত থাকবে সরিষাবাড়ী। সারা বাংলাদেশের যেকোনো উপজেলার চেয়ে সরিষাবাড়ী হবে উন্নয়নের রোল মডেল। আমি নিজে দুর্নীতি করি না, এখানে কেউ দুর্নীতি করলে তাকেও আইনের আওতায় নেওয়া হবে। আমি যদি কখনো দুর্নীতি করি তা যদি কেউ প্রমাণ করতে পারেন তাহলে আমার দ্বায়িত্ব থেকে সরে দাঁড়াবো কথা দিলাম।

তিনি আরো বলেন, সরিষাবাড়ীতে এমন উন্নয়ন করবো কেউ এসে আর কোনো সুপারিশের স্থান পাবে না। সরিষাবাড়ী হাসপাতাল ৫০ শয্যা থেকে ১০০ শয্যাকরণের কাজ চলছে। এমন কোনো মেডিকেলের শাখা নেই যা থাকবেনা সরিষাবাড়ীতে। সরিষাবাড়ী থেকে বঙ্গবন্ধু সেতু হয়ে ঢাকা যাবার জন্য দুইটি সরকারি ও দুইটি বেসরকারি আন্ত:নগর ট্রেন আগামী জুন মাসেই চালু হবে আশা করি। আপনারা আমাকে সংসদে নির্বাচিত করে পাঠিয়েছেন বলেই আমি মন্ত্রিত্ব পেয়েছি। সবাইকে মুরাদ হয়ে সরিষাবাড়ী উন্নয়নের কাজ করে যেতে হবে বলেও প্রতিমন্ত্রী তার বক্তব্যে বলেন।

কবি শহিদুল ইসলাম নিরবের ‘চারুমুখী বাসন্তী’ বইয়ের মোড়ক উন্মোচন। ছবি : বাংলারচিঠি ডটকম
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ। ছবি : বাংলারচিঠি ডটকম

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনির উদ্দিন প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান সমকাল-সুহৃদ সমাবেশের এর আয়োজনে চারদিনব্যাপী বইমেলার উদ্বোধন ও কবি শহিদুল ইসলাম নিরবের লেখা ‘চারুমুখী বাসন্তী’ বইয়ের মোড়ক উন্মোচন করেন । পরে তিনি মহান শহীদ দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : মমিনুল ইসলাম কিসমত

এর আগে সকালে সরিষাবাড়ী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান, উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এ ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে শহীদ বেদিতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

Views 22 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad