ফ্রান্সে ‘জুরি প্রাইজ’ পুরস্কার জিতলো ‘কমলা রকেট’

বাংলারচিঠি ডটকম ডেস্ক : নূর ইমরান মিঠুর পরিচালিত চলচ্চিত্র ‘কমলা রকেট’ প্যারিসে পুরস্কৃত হয়েছে । ফ্রান্সে সদ্য সমাপ্ত দক্ষিণ এশিয়া চলচ্চিত্র উৎসব (ফেস্টিভাল দ্যু ফিল্ম দ্য এশিয়া দ্যু সউড) এর ষষ্ঠ আসরে প্রধান পুরস্কার ‘জুরি প্রাইজ’ জিতে নেয় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই চলচ্চিত্রটি। খবর ডেইলি বাংলাদেশের।

১২ ফেব্রুয়ারি ফ্রান্সের প্যারিসে বসেছিলো উপমহাদেশের বেশকিছু আলোচিত চলচ্চিত্র নিয়ে ‘ফেস্টিভাল দ্যু ফিল্ম দ্য এশিয়া দ্যু সউড’ এর ষষ্ঠ আসর অনুষ্ঠিত হয়। ৬ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে এবার ফোকাস ছিলো এশিয়ার তরুণ নির্মাতাদের নির্মিত চলচ্চিত্র! যেখানে অংশ নিয়েছেন বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও নেপালের তরুণ নির্মাতারা। উৎসবে হাজির না হলেও প্রধান পুরস্কার (জুরি প্রাইজ) বাগিয়ে নেন বাংলাদেশের তরুণ নির্মাতা নূর ইমরান মিঠু।

প্রতিযোগিতা বিভাগে ‘কমলা রকেট’ সহ ছিল মোট ৭টি ছবি। এর মধ্যে ছিলো ভারতের নির্মাতা অনুরাগ কাশ্যপের ছবি ‘মুক্কাবাজ’, কর্ম তাকাপার ‘রালাং রোড’, হার্দিক মেহতার ‘রাউন্ড ফিগার’, নিকোলাস জোলের ‘সংঘর্ষ, দ্য টাইম অব দ্য ফাইট’, পাকিস্তানি নির্মাতা আরশাদ খানের ‘আবু: ফাদার’ এবং সাবিহা সুমারের ‘আজমাইশ: জার্নি থ্রো দ্য সাবকন্টিনেন্ট’।

‘কমলা রকেট’ এর প্রধান পুরস্কার বাগিয়ে নেয়া ছাড়াও এই উৎসবে ‘পাব্লিক প্রাইজ’ জিতে নেয় ভারতীয় ছবি ‘রাউন্ড ফিগার’। ছবিটির নির্মাতা হার্দিক মেহতা। ‘ফাদার’ এর জন্য ‘স্টুডেন্ট জুরি প্রাইজ’ জিতে নেয় পাকিস্তানের আরশাদ খান। গত বছর মুক্তিপ্রাপ্ত বাংলাদেশের অন্যতম আলোচিত চলচ্চিত্র ‘কমলা রকেট’। দেশে প্রশংসিত হওয়ার পাশাপাশি ছবিটি বিভিন্ন দেশের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোতেও বেশ দাপট দেখিয়েছে।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 40 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad