কাশ্মীরে বন্দুক যুদ্ধে চার সৈন্য নিহত

বাংলারচিঠি ডটকম ডেস্ক : ভারত শাসিত কাশ্মীরে ১৮ ফেব্রুয়ারি বিদ্রোহীদের সাথে ভয়াবহ বন্দুকযুদ্ধে কমপক্ষে চার সৈন্য নিহত হয়েছে। সংঘাতপূর্ণ এ অঞ্চলে এক আত্মঘাতী বোমা হামলায় আধা-সামরিক বাহিনীর ৪১ সদস্য নিহত হওয়ার মাত্র চারদিন পর সেখানে এ যুদ্ধ হলো। কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশ বাহিনীর জ্যেষ্ঠ এক কর্মকর্তা এএফপি’কে বলেন, ‘বন্দুকযুদ্ধে চার সৈন্য নিহত ও অপর একজন আহত হয়েছে।’

ওই কর্মকর্তা আরো জানান, ভারত শাসিত কাশ্মীরের প্রধান নগরী শ্রীনগরের ৪০ কিলোমিটার দক্ষিণে ওই এলাকায় সৈন্যরা সতর্কতামূলক গুলি ছোঁড়ার পর বিদ্রোহীরাও পাল্টা গুলি করলে সেখানে উভয় পক্ষে সংঘর্ষ বাঁধে।

তিনি আরো জানান, এক পর্যায়ে বিদ্রোহীরা সেখান থেকে পালিয়ে যায়।

১৪ ফেব্রুয়ারির আত্মঘাতী বোমা হামলার পর থেকেই বিরোধপূর্ণ এ অঞ্চলের বিভিন্ন এলাকায় জঙ্গিদের গ্রেপ্তারে সরকারি বাহিনীর সদস্যরা ব্যাপক অভিযান শুরু করে। ভারত এ হামলায় পাকিস্তানকে দায়ী করে।

উল্লেখ, ১৯৪৭ সালে ব্রিটেনের কাছ থেকে স্বাধীন হওয়ার পর কাশ্মীর ভারত ও পাকিস্তানকে বিভক্ত করে। দু’দেশের মধ্যবর্তী স্থানে কাশ্মীরের অবস্থান হওয়ায় উভয় দেশ কাশ্মীরের সকল অংশ তাদের নিজেদের বলে দাবি করে আসছে। আর এই ভূখন্ডকে কেন্দ্র করেই ভারত ও পাকিস্তান দু’বার যুদ্ধে জড়িয়ে পড়ে।
সূত্র : বাসস

Views 18 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad