বকশীগঞ্জে দুর্নাম ঘোঁচাতে চায় আওয়ামী লীগ

সাইফুল ইসলাম বিজয়

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে কোমর বেঁধে মাঠে নেমেছে উপজেলা আওয়ামী লীগ। আগামী ১০ মার্চ বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগের অতীত ইতিহাস কবর রচনা করে দুর্নাম ঘোচাতে চায় স্থানীয় আওয়ামী লীগ। এজন্য আওয়ামী লীগের প্রার্থীকে জেতাতে একাট্টা হয়েছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এ নিয়ে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ১৫ ফেব্রুয়ারি দিনব্যাপী বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দের সাথে দফায় দফায় বৈঠক হয়েছে। তারা এই উপজেলায় যেকোন মূল্যে জয় নিশ্চিত করতে চায়।

খোঁজ নিয়ে জানা গেছে, বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে একবারও চেয়ারম্যান পদে জয়ের মুখ দেখেন নি আওয়ামী লীগ। প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির অধ্যাপক সোলাইমান হক এবং পরের তিনবার বিএনপির বহিষ্কৃত নেতা আবদুর রউফ তালুকদার টানা জয় পান। এবার পঞ্চমবার উপজেলা নির্বাচনেও বিএনপিনেতা আবদুর রউফ তালুকদার স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

কিন্তু এবার বাঁধ সেজেছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়। তিনি এবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেয়েছেন। সাইফুল ইসলাম বিজয়কে মনোনয়ন দেওয়ায় দলীয় কোন্দল ভুলে সকলেই এক কাতারে এসে দাঁড়িয়েছেন। ১৫ ফেব্রুয়ারি মালিবাগ দলীয় কার্যালয়ে বৈঠক করেছেন আওয়ামী লীগের মনোনয়ন চাওয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু জাফর । এ সময় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ওই বৈঠকে আবু জাফর সাফ জানিয়ে দেন জনগণকে হাতে পায়ে ধরে হলেও নৌকার পক্ষে আনতে হবে। সরকারের উন্নয়নের চিত্র ভোটারদের সামনে তুলে ধরতে হবে। ভোটারদের ভালবাসা দিয়ে মন জয় করতে হবে। এ জন্য সকল নেতাকর্মীদের একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহবান জানান এই সহ-সভাপতি।

সাইফুল ইসলাম বিজয় পরিচ্ছন্ন রাজনীতিবিদ হওয়ায় এবার তো কর্মীরাও পুরোদমে মাঠে কাজ করছেন। তৃণমূলের নেতাদের সাথে সুসম্পর্ক রয়েছে তার। সবাই তাকে কর্মীবান্ধব নেতা হিসেবেই জানে। তার বাবা মরহুম আবদুল হামিদ শুধু মুক্তিযোদ্ধাই ছিলেন না মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকও ছিলেন। আগামী নির্বাচনে বিজয়ের জয় নিশ্চিত করতে মাঠে নেমেছে সবাই। ২০ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা শুরু হলে একযোগে মাঠে নেমে পড়বেন দলীয় নেতাকর্মীরা।

কারণ এই উপজেলায় এবার আওয়ামী লীগের চেয়ারম্যান পদে জয়ী করাই এখন তাদের লক্ষ্য। এই লক্ষ্য নিয়ে কর্মীবাহিনীকে সঙ্গে নিয়ে মানুষের দুয়ারে দুয়ারে যাচ্ছেন শেখ হাসিনা মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম বিজয়। তিনি প্রতিদিন শহর, গ্রাম, হাট বাজার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ভোটারদের সাথে সৌজন্য সাক্ষাত করছেন। পৌঁছে দিচ্ছেন শেখ হাসিনার শুভেচ্ছা। নিজেকে পরিচয় করে দিচ্ছেন একজন আওয়ামী লীগের কর্মী হিসেবে।

প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরাও নৌকার পক্ষে কাজ করে যাচ্ছেন। জয়ের ব্যাপারেও শতভাগ নিশ্চিত মনে করেন এই প্রার্থী।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম বিজয় বলেন, সারাদেশে যে উন্নয়ন হয়েছে তারই ধারাবাহিকতায় এবার এই উপজেলায় নৌকার জয় হবে। ভোটাররা এখন অনেক সচেতন তাই ভেবে চিন্তে উন্নয়নের জোয়ার বিবেচনা করে নৌকায় ভোট দিবেন।

Views 17 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad