মাছরাঙায় ‘হারকিউলিস’

হারকিউলিস টিভি সিরিজের টাইটেল ছবি। – সংগৃহিত

বাংলারচিঠি ডটকম ডেস্ক: ‘আলিফ লায়লার’ পর নব্বই দশকের বিটিভির দর্শকদের কাছে ‘হারকিউলিস’ ছিল তুমুল জনপ্রিয়। সেসময় দীর্ঘদিন বাংলায় ডাবিং করে প্রচার হয় এ মার্কিন সিরিজটি। ‘হারকিউলিস’র অতিমানবীয় কাজ-কর্মে মুগ্ধ হয়ে দেখতো বাংলাদেশি দর্শকরা। রূপকথা আর অ্যাকশনের মিশ্রণে অসাধারণ এক টিভি সিরিয়াল ছিল এটি। বিশেষ করে ওই সময়ের তরুণ প্রজন্মকে দারুণ আকৃষ্ট করেছিল ‘হারকিউলিস’। তখনকার শৈশবের দিনগুলো দারুণ এক নায়ক হয়ে হাজির হয়েছিলেন এই বীর।

নতুন প্রজন্মের দর্শকদের জনপ্রিয় এ সিরিজটি দেখার সুযোগ করে দিতে এবং পুরনো দর্শকদের স্মৃতিকে আবার নতুন করে জাগাতে মাছরাঙা টেলিভিশনে ফের প্রচার করতে যাচ্ছে ‘হারকিউলিস’। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে সিরিজটির প্রচার শুরু হচ্ছে মাছরাঙার পর্দায়। প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার রাত ৯টায় প্রচারিত হবে এই সিরিজ।

‘হারকিউলিস’ টিভি সিরিজটি নির্মাণ করেছিলেন ক্রিশ্চিয়ান উইলিয়ামস। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন কেভিন সরবো। ‘হারকিউলিস’ সিরিজ দিয়ে দুনিয়াব্যাপী তুমুল জনপ্রিয়তা পান এ অভিনেতা।

হারকিউলিস হলো একজন পৌরাণিক রোমান বীর ও দেবতা। গ্রিক অর্ধ-দেবতা ও বীর হেরাক্লিসের রোমান সংস্করণ হারকিউলিস। ধ্রুপদী পুরাণবিদ্যায়, হারকিউলিস তার শারীরিক শক্তি ও দুর্গম অভিযাত্রার জন্য বিখ্যাত ছিল। হারকিউলিস একটি বৈপরীত্যময় বহুরৈখিক চরিত্র, যার ফলে কবি সাহিত্যিকরা তাকে ইচ্ছেমতো চিত্রায়িত করতে পারে।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 26 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad