সরিষাবাড়ীতে দক্ষ জনশক্তি তৈরির সামাজিক প্রচারাভিযান

কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম। ছবি : বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় দক্ষ জনশক্তি তৈরি করণে উপজেলা পর্যায়ে সামাজিক প্রচারভিযান অবহিতকরণ কর্মশালা দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে। ৩০ জানুয়ারি সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে পায়াকট বাংলাদেশের সহযোগিতায় এ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম এ কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বেগম জহুরা লতিফ, স্কিলস ফর এমপ্লয়মেন্টে ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) এর প্রধান আলোচক এম শাখাওয়াত হোসেন, মাঠ কর্মকর্তা খোরশেদুল আলম, আর ডি এম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমুখ।

এ সময় বক্তারা কিভাবে দক্ষ জনশক্তি তৈরি করা যায় তার উপর বক্তব্য রাখেন। বাংলাদেশ সরকার আগামী ২০২৩ সালের মধ্যে ১৫ লাখ বেকার যুবক ও যুবতীদের বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তুলার পরিকল্পনা হাতে নিয়েছে। সেই লক্ষ্যে সেইপ সারা দেশে কিভাবে দক্ষ জনশক্তি তৈরি করা যায় তার কাজ করে যাচ্ছে বলেও আলোচকরা বক্তব্য রাখেন।

কর্মশালায় উপজেলার বিভিন্ন সরকারি কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ অংশ নেয়।

Views 17 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad