অক্ষয় কুমার থাকতে চান না ভারতে

অক্ষয় কুমার

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
বলিউডের তারকা অভিনেতা অক্ষয় কুমার। অভিনয়ে পা রাখার পর থেকেই তার জনপ্রিয়তা একটুও কমেনি। সম্প্রতি অক্ষয় কুমারের ‘২.০’ ছবি মুক্তি পেয়েছে। মুক্তির পর থেকেই বক্স অফিসে সাফল্য অব্যাহত রেখেছে। এস শংকর পরিচালিত বিশাল বাজেটের এ সায়েন্স ফিকশন ছবিটি ভারতে এ পর্যন্ত আয় করেছে ৫০০ কোটি রুপিরও বেশি। তা সত্ত্বেও ভারতে থাকতে চান না অক্ষয়।

জানা গেছে, সম্প্রতি কানাডার টরোন্টোর এক অনুষ্ঠানে নিজাকে কানাডার অধিবাসী বলে দাবি করেছেন অক্ষয় এবং জানিয়েছেন, অবসর গ্রহণের পরে তিনি কানাডাতেই পাকাপাকি ভাবে থেকে যেতে চান। তার মতে, টরোন্টোই তার ‘ঘর’।

ঠিক কেন অক্ষয় এমন কথা বললেন, তা জানা যায়নি। তবে ওয়াকিবহাল মহলের বক্তব্য, বছর দু’য়েক আগে নাগরিকত্ব নিয়ে এক সমস্যায় পড়েন অক্ষয়। বিদেশে এক শ্যুটিং চলাকালীন সমস্যাটি ঘটে। লন্ডনের হিথরো বিমানবন্দরে তার পাসপোর্ট পরীক্ষা করতে গিয়ে দেখা যায়, তিনি কানাডিয়ান পাসপোর্ট বহন করছেন। ওদিকে উইকিপিডিয়াতেও তাকে ‘কানাডিয়ান সিটিজেন’ হিসেবে বর্ণনা করা হয়েছে। আদ্যন্ত ভারতীয় এই অভিনেতাকে নিয়ে এই কাণ্ডে সরব হয় মিডিয়া।

পরে জানা যায়, অক্ষয় কুমারকে কানাডার এক বিশ্ববিদ্যালয় সাম্মানিক নাগরিকত্ব প্রদান করে। তিনি ভারত ও কানাডা দুই দেশেরই নাগরিক। কিন্তু ভারত এমন যৌথ নাগরিকত্বের স্বীকৃতি দেয় না।
সূত্র : এবিনিউজ২৪

Views 77   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad