ফাহমিদার সুরে গাইলেন বাপ্পা

ফাহমিদা নবী ও বাপ্পা মুজমদার। ছবি : সংগৃহিত

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
দলছুট ব্যান্ডের ভোকাল বাপ্পা মুজমদারের সুরে একাধিক গান গেয়েছেন গুনী সংগীত শিল্পী ফাহমিদা নবী। কিন্তু এবারই প্রথমবার ফাহমিদার সুরে গাইলেন বাপ্পা মুজমদার।

কতদিন আমি হাটিনি/গায়ের সেই মেঠো পথ ধরে/আহা কতদিন আমি শুনিনি/হৃদয়ে শালিকের ডাক/আগেকার মত করে- এমন কথার দেশের গানটি লিখেছেন সালমা মুন। সংগীতায়োজন করেছেন বর্ণ চক্রবর্তী।

গানটির প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, প্রথমবার বাপ্পার জন্য গানের সুর করলাম। শুরুতে গানটির সুর নিয়ে চিন্তিত ছিলাম, বাপ্পার ভালো লাগে কি না। কিন্তু সুর শোনে খুব পছন্দ করেছে।

গানটিতে কণ্ঠ দেওয়ার পর ২৩ ডিসেম্বর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফাহমিদা নবী লেখেন, বাপ্পা সবার প্রিয় একজন শিল্পী, সুরকার। আমার সহ-শিল্পী। বাপ্পার সুরে গান করি। ওর সুরে গান গাওয়া আমার জন্য খুব ভালো বোঝাপড়ার। বুঝতে পারি কিভাবে গাইতে হবে। চমৎকার একজন সুরের মানুষ। আমাদের অনেকগুলো দ্বৈত গান শ্রোতার অনেক প্রিয়। তাই যখন নিজের সুরে দেশের গানের কাজটা শুরু করলাম, তখন বাপ্পাকে দিয়ে গান গাওয়াবার শখটা, ইচ্ছাটা খুব দৃঢ় ছিলো। বাপ্পাকে বলেও ফেল্লাম, ইচ্ছের কথাটা। বাপ্পা একবাক্যে রাজি হয়ে গেলো। আমিও আনন্দিত হয়ে বাপ্পার জন্য সুরটা পাঠিয়ে দিলাম। তারপর ……. এই তো স্বপ্ন পূরণ! কণ্ঠ নেয়া হয়েছে। এখন মিক্সিং গুলো চলছে। আশা করি সবার ভালো লাগবে গানটি। আমি কৃতজ্ঞ বাপ্পার প্রতি।

এই গানটি নিয়ে বাপ্পা মজুমদার একটি ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে তিনি ফাহমিদার সুরে গান করতে পেরে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন, আগামীতে ফাহমিদার সুরে আরও গান করার।

জানা গেছে, গানটি ফাহমিদার সুরে ‘জীবনের জয়গান’ শীর্ষক ১১টি দেশের গানের প্রজেক্টে থাকছে। বর্তমানে গানটি মিক্স-মাস্টারিংয়ের কাজ চলছে।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 40 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad