দুর্নীতির দায়ে নওয়াজ শরিফের ৭ বছরের কারাদণ্ড

নওয়াজ শরিফ

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
পাকিস্তানের সাবেক নেতা নওয়াজ শরিফকে আল আজিজিয়া স্টিল মিল দুর্নীতি মামলায় সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। অন্য এক মামলায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়। এ ছাড়াও দুই মামলায় পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর নেতাকে ২৫ মিলিয়ন ডলার এবং দেড় মিলিয়ন পাউন্ড জরিমানা করেছে আদালত। ২৪ ডিসেম্বর ইসলামাবাদে দেশটির অ্যাকাউন্টিবিলিটি আদালত নওয়াজের বিরুদ্ধে এ রায় দেন। খবর ডনের।

জানা গেছে, ২৪ ডিসেম্বর পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে পাকিস্তানের তিন তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে বহুল আলোচিত ফ্ল্যাগশিপ ইনভেস্টমেন্ট ও আল আজিজিয়া স্টিল মিল দুর্নীতি মামলার শুনানি অনুষ্ঠিত হয়। শুনানির দিন ধার্য হওয়ায় ২৩ ডিসেম্বর লাহোর থেকে ইসলামাবাদে পৌঁছান নওয়াজ শরিফ ।

নওয়াজ শরিফের রায় ঘোষণাকে কেন্দ্র করে ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। ২৪ ডিসেম্বর সকাল থেকে নওয়াজের দল পিএমএল-এন’র নেতাকর্মীরা আদালত প্রাঙ্গণে ভিড় করতে শুরু করেন। নওয়াজ শরিফ আদালতে হাজির হলে স্লোগান দেওয়া শুরু করেন তার সমর্থকরা। এ সময় তারা পুলিশের ওপর পাথর নিক্ষেপ শুরু করলে টিয়ার গ্যাস ছোঁড়ে পুলিশ।

উল্লেখ্য, চলতি বছরের ৬ জুলাই দুর্নীতির মামলায় তাকে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। এ ছাড়াও মেয়ে মরিয়ম নওয়াজকে সাতবছরের ও জামাতা সফদরকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। পরে ১৩ জুলাই লন্ডনে বসবাসরত নওয়াজ ও তার মেয়ে কুলসুম পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগে দেশে ফিরে আসেন। কিন্তু নওয়াজ ও মরিয়ম পাকিস্তানে আসলে বিমানবন্দরেই তাদেরকে গ্রেপ্তার করে লাহোরের আদিয়ালা কারাগারে পাঠানো হয়।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 34 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad