বকশীগঞ্জে গণমাধ্যমকর্মী ও সিএসওদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

গণমাধ্যমকর্মী ও সিএসওদের নিয়ে এসডিজি সম্পৃক্ত নীতি ও কর্মসূচি বিষয়ক কর্মশালা। ছবি : বাংলারচিঠি ডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ‘গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ’ প্রকল্পের আওতায় টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) সম্পৃক্ত নীতি ও কর্মসূচি বিষয়ক দিনব্যাপি কর্মশালা ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপিয়ন ইউনিয়নের অর্থায়নে আন্তর্জাতিক সংস্থা অক্সফ্যাম ও সিপিডির যৌথ অংশীদারিত্বে এবং বেসরকারি সংস্থা উন্নয়ন সংঘের উদ্যোগে আয়োজিত এ কর্মশালা উপজেলা সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উন্নয়ন সংঘের পরিচালক (কর্মসূচি) নারায়ণ চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার পাখি।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ হেলাল উদ্দিন খান, সাংবাদিক সরকার আবদুর রাজ্জাক, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম, মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন, সাবেক প্রধান শিক্ষক সাহাজ উদ্দিন, উপজেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ, গাজীরপাড়া বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক মোক্তারুজ্জামান বকুল, নারীনেত্রী রুপা আক্তার, সাবেক ইউপি সদস্য হামিদুর রহমান ফর্সা, যুবনেতা রকিবুল হাসান বিদ্রোহী প্রমুখ। কর্মশালা সঞ্চালনা করেন উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জোৎস্না আক্তার।

বকশীগঞ্জের সিভিল সোসাইটি অর্গানাইজেশন (সিএসও) এবং গণমাধ্যম ব্যক্তিসহ ২৫ জন এ কর্মশালায় অংশ নেন।

এসডিজির আলোকে এই প্রকল্পের বকশীগঞ্জ কর্ম এলাকার বিভিন্ন সমস্যা চিহ্নিত করা হয়। এ ছাড়াও এসডিজির ১৭টি অভীষ্ট নিয়ে সার্বিক আলোচনা এবং এসডিজি বাস্তবায়নে চ্যালেঞ্জ সমূহ এবং তা বাস্তবায়নে কর্মপদ্ধতি গণমাধ্যমকর্মী ও সিএসওদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

Views 26 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad