সাইদুল আনাম টুটুল আর নেই

সাইদুল আনাম টুটুল । ছবি : সংগৃহিত

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
ছোট ও বড় পর্দার অভিনয়শিল্পী এবং বড় পর্দার বরেণ্য নির্মাতা সাইদুল আনাম টুটুল আর নেই। ১৮ ডিসেম্বর বেলা তিনটার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী। খবর ডেইলি বাংলাদেশের।

এর আগে ১৭ ডিসেম্বর রাতে হৃদরোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালে নেয়া হয়। চিকিৎসক এই নির্মাতাকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করেন। তারপার তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদানে ‘কালবেলা’ ছবিটি পরিচালনা করছেন সাইদুল আনাম টুটুল। আইন ও সালিশ কেন্দ্র থেকে প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্য কাহিনি’ বই থেকে ‘কালবেলা’ ছবির গল্প নেয়া হয়েছে। ছবিটি প্রযোজনা করছে সাইদুল আনাম টুটুলের প্রযোজনা প্রতিষ্ঠান ‘আকার’।

সিনেমাটিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন শিশির আহমেদ ও তাহমিনা অথৈ। এর আগে সরকারি অনুদানে নির্মিত সাইদুল আনাম টুটুলের প্রথম ছবি ‘আধিয়ার’ মুক্তি পায় ২০০৩ সালে। ১৯৭৯ সালে ‘সূর্যদীঘল বাড়ী’ চলচ্চিত্রে কাজ করে শ্রেষ্ঠ চিত্র সম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

সাইদুল আনাম টুটুল ডিরেক্টরস গিল্ডের প্রথম সাধারণ সম্পাদক ও আজীবন সদস্য। বাংলাদেশের চলচ্চিত্রে ‘ঘুড্ডি’, ‘দহন’, ‘দীপু নাম্বার টু’ ও ‘দুখাই’র মতো সিনেমার সঙ্গে রয়েছে তার সংশ্লিষ্টতা। এই ছবিগুলোর সম্পাদনা করেছেন তিনি।
সূত্র : ডেইলি বাংলাদেশ

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad