‘রাজাধিরাজ রাজ্জাক’ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে

নায়করাজ রাজ্জাক

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
ঢাকায় আগামী ১০ জানুয়ারী থেকে শুরু হচ্ছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ১৭তম আসর। চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। উৎসবকে সামনে রেখে সদ্য সিনেমার প্রদর্শনীর চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ কর্তৃপক্ষ। আর এই উৎসবেই প্রদর্শীত হবে চলতি বছরের প্রশংসিত প্রামাণ্যচিত্র ‘রাজাধিরাজ রাজ্জাক’।

কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা নায়করাজ রাজ্জাককে নিয়ে নির্মিত ‘রাজাধিরাজ রাজ্জাক’ পরিচালনা করেছেন গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ। ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

আসন্ন ১৭তম চলচ্চিত্র উৎসবের ‘বাংলাদেশ প্যানারোমা’ বিভাগে দেখানো হবে শাইখ সিরাজের ‘রাজাধিরাজ রাজ্জাক’। এ ছাড়াও এই বিভাগে দেখানো হবে আরো নয়টি বাংলাদেশি চলচ্চিত্র।

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে জলজলে একটি তারার নাম নায়করাজ রাজ্জাক! বাংলা চলচ্চিত্র যতোদিন টিকে থাকবে, এই নামটিও কারো মুছে দেওয়ার সাধ্যি নেই। তার জীবন ও ক্যারিয়ারের নানা গল্পে বুনন করা হয়েছে ‘রাজাধিরাজ রাজ্জাক’-এ।

নায়করাজের প্রথম মৃত্যুবার্ষিকী ছিলো ২১ আগস্ট। সে উপলক্ষ্যেই শাইখ সিরাজের নির্মাণে আলোচিত ‘রাজাধিরাজ রাজ্জাক’ প্রামাণ্যচিত্রটি প্রথমে চ্যানেল আইয়ের পর্দায় এবং পরবর্তীতে সিনেপ্লেক্সে মুক্তি দেয়া হয়। যে প্রামাণ্যচিত্র মুক্তির পর প্রশংসা করেন প্রয়াত নায়করাজ রাজ্জাকের সমকালীন অভিনেতা, অভিনেত্রী, নির্মাতা, চিত্রসমালোচক, কণ্ঠশিল্পী, সুরকার, গীতিকার এবং রাজ্জাকের পুরো পরিবার।
সূত্র : ডেইলি বাংলাদেশ

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad