রক্তদানের মধ্য দিয়ে জামালপুরে রক্তের বন্ধনের সাধারণ সভা অনুষ্ঠিত

সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ  প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

‘আপনার একব্যাগ রক্তদান, বাঁচাতে পারে মুমূর্ষু প্রাণ’ এই আহ্বান জানিয়ে জামালপুরের অন্যতম রক্তদানকারী স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান রক্তের বন্ধনের ষষ্ঠ সাধারণ সভা ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। জামালপুর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রক্তের বন্ধনের প্রধান পৃষ্ঠপোষক ও জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী।

রক্তের বন্ধনের সভাপতি আসমাউল আসিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রক্তের বন্ধনের প্রধান উপদেষ্টা ও সরকারি আশেক মাহমুদ কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক হারুন অর রশিদ, উপদেষ্টা ও প্রবীণ সাংবাদিক এ এ কে মাহমুদুল হাসান, সাংবাদিক শফিক জামান, মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, বিশিষ্ট ব্যবসায়ী গোপাল চন্দ্র, সেন্ট্রাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান বাপ্পী, হযরত শাহজামাল (রহ.) হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম বুলবুল, ভাষা ও মুক্তিসংগ্রাম গবেষণা কেন্দ্রের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান স্বাধীন, সংস্কৃতিকর্মী স্বপন মাহমুদ, রক্তের বন্ধনের সাবেক সাধারণ সম্পাদক রবীন, বিশিষ্ট রক্তদাতা সাকিব আল রাজি হেলাল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন রক্তের বন্ধনের সাধারণ সম্পাদক খালেদ।

পরে রাকিব নামে বন্ধন সদস্য তার জন্মদিন ও রক্তের বন্ধনের সাধারণ সভাকে স্বার্থক করে তুলেন অনুষ্ঠান স্থলে একজন থ্যালেসেমিয়ায় আক্রান্ত রোগীকে একব্যাগ রক্তদান করে।

রক্তের বন্ধনের সাধারণ সভা স্থলে রক্তদান করেন বন্ধনের সদস্য রাকিব। ছবি : বাংলারচিঠি ডটকম

রক্ত গ্রহীতার আত্মীয় জান্নাত রক্ত পেয়ে আবেগ আপ্লুত ভাষায় বলেন, রক্তের বন্ধনের এ ধরনের উদ্যোগের ফলে আমাদের মতো দুর্ভাগ্যের শিকার মানুষগুলোর মাঝে আশার সঞ্চার হয়। হতাশা কেটে যায়।

প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী বলেন, রক্তের বন্ধনের মাঝে যে তারুণ্যের প্রবাহ আমরা দেখেছি তাতে এই সংগঠনের কোনো সঙ্কট সৃষ্টি হতে পারে না। তিনি সাংগঠনিক কিছু দুর্বলতা কাটিয়ে সংগঠনকে আরো গতিশীল করে তুলতে চেষ্টা চালিয়ে যাবার আহ্বান জানান। তিনি স্বপ্রণোদিত হয়ে রক্তের বন্ধনের হটলাইন নিয়মিত ব্যবহারের সুবিধার জন্য একটি অ্যান্ড্রয়েড ফোন দেওয়ার ঘোষণা দেন। পাশাপাশি রক্তের বন্ধনের স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।

পরে প্রধান অতিথি নতুন কমিটির ঘোষণা দেন। আসমাউল আসিফ, রুহুল আমিন, সাকিব আল রাজি হেলাল ও সাদ্দাত হোসেনকে যথাক্রমে সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও অর্থ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। আগামী দুই বছর মেয়াদী এই কমিটির প্রতি শুভ কামনা জানান উপস্থিত সবাই। অনুষ্ঠানে শতাধিক রক্তদাতা অংশ নেন।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad