দু’দিনের মধ্যে মহাজোটের প্রার্থী ঘোষণা করা হবে : ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশহগ্রহণের জন্য আগামী দু’দিনের মধ্যে আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থী ঘোষণা করা হবে।

২৪ নভেম্বর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জোটভুক্ত কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আজকে আমরা আসন বণ্টন নিয়ে আলোচনা করেছি। রাতের মধ্যে আসনের বিষয়টি চূড়ান্ত হতে পারে। এরপর আগামীকাল কিংবা পরশুদিনের মধ্যে প্রার্থী চূড়ান্ত করে ঘোষণা দেওয়া হবে।’

জোট মহাজোট শরিকদের ৭০ বেশি আসন দেওয়া হচ্ছে না বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা ইন্টারনাল আলোচনা করছি, ১৪ দল ও জাতীয় পার্টিসহ অন্যান্য শরিক দলের সঙ্গেও আমরা কথা বলেছি। এখন আসন ভাগাভাগির বিষয়টি আলাপ আলোচনার পর্যায়ে আছে। কাল পরশুর মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। জাতীয় পার্টিকে কয়টি আসন দেয়া হচ্ছে তা এখন পরিষ্কার নয়। শরিকদেরকে ৬৫-৭০ বেশি আসন দেয়া হচ্ছে না।’

বৈঠকের বিষয়ে জাপার মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, যেসব আসন আমরা চাই, সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। প্রকৃতপক্ষে আমরা লক্ষ্যে পৌঁছানোর জন্য নির্ভুল পথ চলতে হবে। এখানে আবেগে কোন জায়গা নেই।

এর আগে ওবায়দুল কাদের সকাল ১০টা থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ওয়ার্কার্স পার্টি, জাতীয় পার্টির সঙ্গে বৈঠক করেন।

জাতীয় পার্টির প্রতিনিধি দলে আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশিদ, মশিউর রহমান রাঙ্গা, জিয়াউদ্দিন বাবলু, মুজিবুল হক চুন্নু উপস্থিতত ছিলেন।

তার আগে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আকতারের সঙ্গে বৈঠক হয়। এরপর বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সাথে বৈঠক হয়।
সূত্র : বাসস

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad