জামালপুরে সরকারের উন্নয়ন ভাবনা বিষয়ক আলোচনা সভা

সভায় বক্তব্য রাখেন জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা খন্দকার নুরন্নবী খন্দকার। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জেলা তথ্য দপ্তরের উদ্যোগে বর্তমান সরকারের সাফল্য অর্জন, উন্নয়ন ভাবনা, বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধ এবং জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে ৮ নভেম্বর জামালপুর সদর উপজেলাধীন তিরুথা সত্যপীর উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা নুরন্নবী খন্দকার।

আলোচকবৃন্দ সরকারের সীমাবদ্ধতার কথা উল্লেখ করে বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার সকল প্রকার সেবা মানুষের দ্বোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য অঙ্গীকারাবদ্ধ। গত ১০ বছরে শেখ হাসিনার সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় গোটা বিশ্ব অবাক হয়েছে। বর্তমান সরকার তলাবিহীন ঝুড়ি থেকে উপচে পড়া ঝুড়ির দেশে পরিণত করেছে বাংলাদেশকে। জামালপুর জেলার উন্নয়নের চিত্র তুলে ধরে বক্তরা বলেন, জামালপুরে বর্তমানে ৫০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে।

আলোচকগণ দুর্নীতির বিরুদ্ধে এবং চলমান নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। সভায় সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক, বিনোয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, একটি বাড়ি একটি খামার, আশ্রয়ন প্রকল্প, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়নে বর্তমান সরকারের সাফল্য নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা সভায় মূল শ্লোগান রাখা হয় বাল্য বিয়ে প্রতিরোধ করুন, মাদককে না বলুন। এই শ্লোগানের সমর্থনে উপস্থিত সবাই অঙ্গীকার ব্যক্ত করেন।

পরে সাংবাদিকদের সাথে সরকারের চলমান উন্নয়ন ও সাফল্য অর্জন বিষয়ে মত বিনিময় করা হয়। এর আগে ছাত্র-ছাত্রীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা ও বিষয়ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

Views 31 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad