জামালপুরে সড়ক পরিবহন শ্রমিকদের বিক্ষোভ মিছিল

সড়ক পরিবহন শ্রমিকদের বিক্ষোভ মিছিল। ছবি : বাংলার চিঠি ডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর॥
সড়ক পরিবহন আইন-২০১৮ এর কয়েকটি ধারা সংশোধনের দাবিতে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরারব স্মারকলিপি দিয়েছে জামালপুর জেলা ট্রাক, ট্র্যাংকলরি ও কাভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়ন। ৪ অক্টোবর সকালে তারা এ কর্মসূচি পালন করে।

এ উপলক্ষে ৪ অক্টোবর সকালে জামালপুর শহরের দয়াময়ী মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে সড়ক পরিবহন ও ট্রাক চালক শ্রমিকরা। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা ট্রাক, ট্র্যাংকলরি ও কাভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মোতালেব ও সাধারণ সম্পাদক ফেরদৌস আলম কেরামত। পরে শ্রমিক নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি জমা দেন।

সমাবেশে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ সড়ক দুর্ঘটনা বিবেচনা করে সকল মামলায় জামিনযোগ্য বিধান সন্নিবেশ, পাঁচ লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা পর্যন্ত অর্থদন্ডের বিধান যুক্ত করা এবং ড্রাইভিং লাইলেন্স পাওয়ার ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণির স্থলে ৫ম শ্রেণি নির্ধারণসহ আট দফা দাবি তুলে ধরেন। এসব দাবি বাস্তবায়নে ১৫ অক্টোবরের মধ্যে পদক্ষেপ নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় এসব দাবি আদায়ে সড়ক পরিবহন শ্রমিকরা আন্দোলনে যেতে বাধ্য হবে বলেও তারা ঘোষণা দেন।

Views 67   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad