জামালপুরে উন্নয়ন মেলার সাংবাদিক সম্মেলন

উন্নয়ন মেলার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
জামালপুরে জেলা প্রশাসনের আয়োজনে ৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিনদিনব্যাপী জেলা পর্যায়ের চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা। এ উপলক্ষে ১ অক্টোবর দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এ প্রতিপাদ্যের আলোকে এবার এ মেলার আয়োজন করা হয়েছে জামালপুর জিলা স্কুল মাঠে।

সাংবাদিক সম্মেলনে জেলা প্রশাসক আহমেদ কবীর মেলা আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য সাংবাদিকদের সামনে তুলে ধরে বলেন, এবারই সবচেয়ে বড় পরিসরে উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। তিনদিনব্যাপী এ মেলায় জামালপুর জেলার সাতটি উপজেলায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নচিত্র তুলে ধরা হবে। মেলার উদ্বাধনী দিন ৪ অক্টোবর সকাল নয়টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রা শেষে মেলামঞ্চে উন্নয়নমূলক প্রামাণ্যচিত্র ও মেলার থিম সঙ্গীত পরিবেশন করা হবে। সকাল ১০টায় বিটিভির মাধ্যমে প্রধানমন্ত্রী কর্তৃক মেলার উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার করা হবে। পরে স্থানীয়ভাবে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

তিনদিনব্যাপী এ মেলায় ১৩০টি প্রদর্শনী স্টলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরা হবে। মেলা উপলক্ষে নির্ধারিত আলোচনা সভা ছাড়াও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আইসিটি সেমিনার, রিয়েলিটি শো, মুক্তিযুদ্ধের চলচ্চিত্র, ভিক্ষুক পুনর্বাসন সংক্রান্ত নাটক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপন মহরা প্রদর্শিত হবে। এ ছাড়াও মেলামঞ্চে প্রতিদিন বিকেলে মঞ্চনাটক পরিবেশনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। মেলার আগাম প্রচারণা হিসেবে ৩ অক্টোবর বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের করা হবে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা। ৬ অক্টোবর বিকেলে রয়েছে মেলার সমাপনী অনুষ্ঠান।

পরে জেলা প্রশাসক আহমেদ কবীর ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কবীর উদ্দিন মেলা আয়োজন নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। জেলায় কর্মরত বিভিন্ন জাতীয় দৈনিক ও টিভি চ্যানেলের সাংবাদিকরা এতে অংশ নেন।

Views 97   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad