সরিষাবাড়ীতে নির্মিত হচ্ছে মুক্তিযুদ্ধের ভাস্কর্য্য

মুক্তিযুদ্ধের ভাস্কর্য্যের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শহীদ জননী জায়েদা বেগম। ছবি : বাংলার চিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী॥
জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানী হানাদার বাহিনীর সম্মুখ যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে মুক্তিযুদ্ধের ভাস্কর্য্য নির্মাণ করা হচ্ছে।

১৪ সেপ্টেম্বর সকাল ১০টায় সরিষাবাড়ী পৌরসভার বাউসী পপুলার জুটমিল মোড়ে এই ভাস্কর্য্য নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শহীদ মুক্তিযোদ্ধা সুরুজ্জামানের মা জায়েদা বেগম। সরিষাবাড়ী পৌরসভার বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ১৬ লাখ ৫৭ হাজার টাকা ব্যয়ে এই ভাস্কর্যটি নির্মাণ করা হচ্ছে।

পরে সেখানে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকনুজ্জামান রোকন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন, জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সহসভাপতি তেজগাঁ কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদ, মুক্তিযোদ্ধা এম এ লতিফ ও মনির উদ্দিন, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক অধিনায়ক মোফাজ্জল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, আব্দুল হামিদ ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আল আমিন হোসাইন শিবলু প্রমুখ।

Views 72   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad